SylhetNewsWorld | বিদেশে পালিয়েছেন সালেহ, মাসুদের খোঁজ নেই - SylhetNewsWorld
সর্বশেষ
 স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী নর্থ মেসিডোনিয়ার হাসপাতালে আগুন, ১০ কোভিড রোগীর মৃত্যু সাবেক কর্মকর্তাদের দেশে ফেরার আহ্বান জানিয়েছেন তালেবান প্রধানমন্ত্রী

বিদেশে পালিয়েছেন সালেহ, মাসুদের খোঁজ নেই

  |  ১৭:০১, সেপ্টেম্বর ০৭, ২০২১

আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় পাঞ্জশির প্রদেশ ‘সম্পূর্ণভাবে নিজেদের নিয়ন্ত্রণে’ নেওয়ার দাবি করেছে তালেবান। এমন অবস্থার মধ্যে এবার জানা গেল, উপত্যকাটি ছেড়ে বিদেশে পালিয়েছেন দেশটির সাবেক ভাইস প্রেসিডেন্ট আমরুল্লাহ সালেহ। খবর প্রকাশ করেছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।

প্রতিবেদনে বলা হয়েছে, তালেবানরা পাঞ্জশিরের দখল নেওয়ার পর থেকে স্থানীয় প্রতিরোধ ফ্রন্টের শীর্ষ নেতা আহমেদ মাসুদের কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না। তার অবস্থান এখনো অজানা।

এদিকে, উদ্বেগ বেড়েছে পাঞ্জশিরের বাসিন্দাদের মধ্যে। উপত্যকায় বসবাসকারী এক নাগরিক সেখানকার বর্তমান পরিস্থিতি নিয়ে টেলিফোনে বলেন, বর্তমান পরিস্থিতি ‘ভয়াবহ’ ও ‘উদ্বেগজনক’।

তিনি বলেন, গত এক সপ্তাহ ধরে তালেবানরা কাবুল থেকে পাঞ্জশির যাওয়ার রাস্তা অবরোধ করে রেখেছে। যার ফলে উপত্যকায় পণ্য আসা প্রায় অসম্ভব হয়ে পড়েছে। এতে সমস্যায় পড়েছে এখানকার বাসিন্দারা।

এ বিভাগের অন্যান্য সংবাদ