সর্বশেষ
 নকশী বাংলা ফাউন্ডেশন সিলেটের ইফতার ও দোয়া মাহফিল সাবেক সাংসদ দিলদার হোসেন সেলিম এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এম আসকির আলী গ্রীসে বিয়ানীবাজার এর যুবক নিখোঁজ।খুঁজে পেতে সাহায্য কামনা স্পেনের রাজার কাছে পরিচয় পত্র প্রদান করলেন বাংলাদেশের রাষ্ট্রদূত সহজ হলো স্পেনের অভিবাসী আইন, সুবিধা পাবে বাংলাদেশিরা প্রফেসর সিরাজ ওয়াজিদ-এর ভ্রমণকাহিনী গ্রন্থ ‘ভারতের পথে পথে’ এখন বাজারে পাওয়া যাচ্ছে গ্রীসে দুই ভাই এর খুনি শনাক্ত দুই নারীকে ‘কন্ট্রাক্ট ম্যারেজ’ করেছিলেন মামুনুল ফরেন ফ্রেন্ডশিপ অর্গানাইজেশন ট্রাষ্টের উদ্যোগে মাহে রমজানের কর্মসূচী বাস্থবায়ন স্পেনের মাদ্রিদ কমিউনিটির আঞ্চলিক সংসদ নির্বাচনে প্রচারণা

২ ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া

  |  ১৬:২৫, মার্চ ২৫, ২০২১

জাপান সাগরে দুটি ব্যাপক বিধ্বংসী ক্ষেপণাস্ত্র পরীক্ষা করেছে উত্তর কোরিয়া। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ক্ষমতায় আসার পরে এটাই তাদের এমন প্রথম পরীক্ষা। যুক্তরাষ্ট্র এবং জাপান ওই ক্ষেপণাস্ত্র ছোড়ার খবর জানিয়েছে। একই সঙ্গে এর নিন্দা জানিয়েছে জাপান ও দক্ষিণ কোরিয়া। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি। এতে আরো বলা হয়, বিধ্বংসী ক্ষেপণাস্ত্র পরীক্ষায় নিষেধাজ্ঞা রয়েছে পিয়ংইয়ংয়ের ওপর। জাতিসংঘ নিরাপত্তা পরিষদের রেজুলেশনের অধীনে তাদের এমন অস্ত্রের পরীক্ষাকে হুমকি হিসেবে বিবেচনা করা হয়। উল্লেখ্য, এর মাত্র কয়েকদিন আগে ইয়েলো সাগরে তারা দুটি ক্ষেপণাস্ত্র পরীক্ষা করে।

তবে তা বিধ্বংসী ছিল না। জাপান বলেছে, সর্বশেষ পরীক্ষা করা ক্ষেপণাস্ত্রের ধ্বংসাবশেষ তাদের জলসীমায় পড়েনি। ওদিকে এশিয়া-প্যাসিফিক অঞ্চলে সামরিক শক্তির বিষয়ে দেখাশোনা করে ইউএস প্যাসিফিক কমান্ড। তারা বৃহস্পতিবার বলেছে, উত্তর কোরিয়ার এই পরীক্ষা এটাই জোরালো করে তোলে যে, তারা হুমকি দিচ্ছে। উত্তর কোরিয়ার অবৈধ অস্ত্র বিষয়ক কর্মসূচি প্রতিবেশী এবং আন্তর্জাতিক সম্প্রদায়ের জন্য হুমকি হয়ে দেখা দিয়েছে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত কোনো মন্তব্য করেননি প্রেসিডেন্ট বাইডেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ