সর্বশেষ
 গোলাপগঞ্জ পৌর আওয়ামী লীগের কমিটি ডিজিটাল নিরাপত্তা আইন স্থগিতের আহবান জাতিসংঘের প্রথমবারের মতো সুচিকে আদালতে হাজির দেখানো হলো মুশতাকের মৃত্যু নিয়ে কূটনীতিকদের হৈ চৈ করার কিছু নেই : পররাষ্ট্রমন্ত্রী দুর্নীতির দায়ে ফ্রান্সের সাবেক প্রেসিডেন্ট সারকোজির ৩ বছরের জেল পুলিশ চরম ধৈর্যের পরিচয় দিয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী সৌদি ক্রাউন প্রিন্সের শাস্তি চান খাসোগির বাগদত্তা ২৪ ঘণ্টায় করোনায় আরো ৮ জনের মৃত্যু, শনাক্ত ৫৮৫ লেখক মুশতাকের মৃত্যু: স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাওয়ে পুলিশের বাধা, গোটা দেশ অবরোধের হুমকি মুখোমুখি অবস্থানে তুরস্ক-ইরান, পাল্টাপাল্টি রাষ্ট্রদূত তলব

চিকিৎসা ও আইনশাস্ত্রে বাংলা ভাষা প্রতিষ্ঠিত করতে হবে: গফফার চৌধুরী

  |  ১৪:২২, ফেব্রুয়ারি ২২, ২০২১

কলামিস্ট ও অমর একুশে গানের রচয়িতা আব্দুল গফফার চৌধুরী বলেছেন, ১৯৫২ সালের মতো বর্তমান শিক্ষক সমাজ, ছাত্র ও বুদ্ধিজীবীদেরকে ঐক্যবদ্ধ ভূমিকা নিতে হবে।

রোববার বিকেলে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, সাহিত্যে এই বাংলা ভাষাকে যেভাবে প্রতিষ্ঠা করা গেছে, সেভাবে চিকিৎসাশাস্ত্র আইনশাস্ত্রসহ অন্যান্য ক্ষেত্রে প্রতিষ্ঠা করা যায়নি। অন্যান্য সকল ক্ষেত্রে বাংলা ভাষার ব্যবহার কিভাবে বৃদ্ধি পাবে সে লক্ষে আমাদের কাজ করতে হবে।

শিক্ষক সমিতির সভাপতি আরিফ হোসেনের সভাপতিত্বে অতিথি হিসেবে যুক্ত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ছাদেকুল আরেফিন।

বক্তব্য রাখেন ইতিহাস ও সভ্যতা বিভাগের প্রভাষক সুরাইয়া আক্তার, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক সোহেল রানা, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক সঞ্জয় সরকার কুমার। সভাটি সঞ্চালনা করেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. খোরশেদ আলম। সভায় শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা যুক্ত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ