SylhetNewsWorld | চিকিৎসা ও আইনশাস্ত্রে বাংলা ভাষা প্রতিষ্ঠিত করতে হবে: গফফার চৌধুরী - SylhetNewsWorld
সর্বশেষ
 সিলেট চেম্বারের নির্বাচন শতভাগ নিরপেক্ষ করতে আমরা বদ্ধপরিকর: জলিল প্রবাসী কল্যাণ মন্ত্রীকে গ্রীস আওয়ামী লীগের সংবর্ধনা পাঁচদিনের সফরে প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে পাঁচদিনের সফরে প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে স্পেনে বাংলাদেশী শিশুরা স্পানিশ ক্লাবে ক্রীড়া নৈপূণ্য প্রদর্শন করছে বেগম জিয়ার রোগমুক্তির কামনায় কোকো স্মৃতি সংসদ ইউরোপের দোয়া এনআরবি ব্যাংকের ভাইস চেয়ারম্যান মোঃ জামিল ইকবাল দেশের দ্বিতীয় সর্বোচ্চ করদাতা নির্বাচিত স্পেনে স্থানীয় সাংবাদিকদের সাথে নির্বাচন কমিশনের মতবিনিময় সভা মাদ্রিদে গাজীপুর এসোসিয়েশনের নতুন কমিটি গঠন স্পেনে নির্বাচন কমিশনার খোরশেদ আলম মজুমদার, সদস্য সচিব মোঃ দুলাল সাফা

চিকিৎসা ও আইনশাস্ত্রে বাংলা ভাষা প্রতিষ্ঠিত করতে হবে: গফফার চৌধুরী

  |  ১৪:২২, ফেব্রুয়ারি ২২, ২০২১

কলামিস্ট ও অমর একুশে গানের রচয়িতা আব্দুল গফফার চৌধুরী বলেছেন, ১৯৫২ সালের মতো বর্তমান শিক্ষক সমাজ, ছাত্র ও বুদ্ধিজীবীদেরকে ঐক্যবদ্ধ ভূমিকা নিতে হবে।

রোববার বিকেলে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, সাহিত্যে এই বাংলা ভাষাকে যেভাবে প্রতিষ্ঠা করা গেছে, সেভাবে চিকিৎসাশাস্ত্র আইনশাস্ত্রসহ অন্যান্য ক্ষেত্রে প্রতিষ্ঠা করা যায়নি। অন্যান্য সকল ক্ষেত্রে বাংলা ভাষার ব্যবহার কিভাবে বৃদ্ধি পাবে সে লক্ষে আমাদের কাজ করতে হবে।

শিক্ষক সমিতির সভাপতি আরিফ হোসেনের সভাপতিত্বে অতিথি হিসেবে যুক্ত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ছাদেকুল আরেফিন।

বক্তব্য রাখেন ইতিহাস ও সভ্যতা বিভাগের প্রভাষক সুরাইয়া আক্তার, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক সোহেল রানা, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক সঞ্জয় সরকার কুমার। সভাটি সঞ্চালনা করেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. খোরশেদ আলম। সভায় শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা যুক্ত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ