সাংবাদিক রিয়াজুল ইসলাম কাওছারকে বিএসপি’র সংবর্ধনা

প্রকাশিত: ৭:১৬ অপরাহ্ণ, |                          

 

ইউরোপ ইতালির মিলান বাংলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি বাংলাদেশ সংবাদ প্রতিদিনের (বিএসপি) ইউরোপ প্রতিনিধি সংবাদ শ্রমিক খ্যাত সিনিয়র সাংবাদিক রিয়াজুল ইসলাম কাওছারকে সংবর্ধনা প্রদান করেছে দেশের শীর্ষস্থানীয় জনপ্রিয় অনলাইন নিউজ পোর্ট্যাল “বাংলাদেশ সংবাদ প্রতিদিন.কম (বিএসপি)। বাংলাদেশ সংবাদ প্রতিদিন ২০২২ সালের বার্ষিক সাংবাদিক প্রশিক্ষন কর্মশালায় শ্রেষ্ঠ প্রশিক্ষক মনোনিত হওয়ায় তাঁকে এ সম্মাননা প্রদান করা হয়েছে।

(১৬ ফেব্রুয়ারী) বৃহস্পতিবার পর্যটন শহর কক্সবাজারের একটি অভিজাত রেস্তোরাঁয় বিএসপি সম্পাদনা পরিষদ তাঁকে সম্মাননা ক্রেস্ট সহ এ সংবর্ধনা প্রদান করেন বলে জানিয়েছেন “বাংলাদেশ সংবাদ প্রতিদিনের সম্পাদক ও প্রকাশক সাংবাদিক আব্দুল্লাহ আল মারুফ। অনুষ্ঠানে প্রধান অতিথি মিলান বাংলা প্রেসক্লাব ইতালির প্রতিষ্ঠাতা সভাপতি রিয়াজুল ইসলাম কাওছার সম্মাননা ক্রেষ্ট গ্রহণকরে সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক আব্দুর রাজ্জাক,এস কে আর রহমান, এরশাদুর রহমান,দিদারুল ইসলাম কাজল ,রফিকুল ইসলাম, রমজান আলী,সহ আরও অনেকে।
ইউরোপ প্রবাসী সাংবাদিক রিয়াজুল ইসলাম কাওছার পেশাগত কারনে ইতালির মিলানে বসবাস করলেও একজন সৎ-নিষ্ঠাবান সাংবাদিক হিসাবে সমগ্র ইউরোপ জুড়ে বেশ জনপ্রিয়। প্রবাসে অবস্থান করেও অভিজ্ঞ ও সিনিয়র এ সাংবাদিক দেশের তরুন সাংবাদিকদের জন্য নিরলসভাবে কাজ করে আসছেন। দেশের মাটি ও মানুষের কল্যানে দেশপ্রেমিক মনোভাব ও দায়বদ্ধতা থেকে পেশাগত দায়িত্ব পালনে সদা তৎপর থাকেন। তিনি একুশে টিভি’র ইতালি প্রতিনিধিও।
২০২২ সালের মে মাসে কোভিড প্যানডামিকের সংকটকালীন সময়েও বাংলাদেশ সংবাদ প্রতিদিনের বিভিন্ন জেলা উপজেলা প্রতিনিধিদের ভারচ্যুয়াল প্রশিক্ষন কর্মশালায় সাংবাদিক রিয়াজুল ইসলাম কাওছার সুদুর ইউরোপের দেশ ইতালি থেকে তাঁর মুল্যবান দীর্ঘ সময় ধরে বিএসপি’র সংবাদ কর্মিদের প্রফেশন্যাল দক্ষতা অর্জন ও মানোন্নয়নে “নিরপেক্ষ সাংবাদিকতার সুফল” বিষয়ে জ্ঞানগর্ভ আলোচনা করে প্রশিক্ষক আইকন হিসাবে সবার হৃদয়ে ঠাঁই করে নিতে সক্ষম হন।
সম্প্রতি তিনি সংক্ষিপ্ত সফরে স্বপরিবারে দেশে আসলে “বিএসপি”র আয়োজনে অংশগ্রহন করতে স্বপরিবারে পর্যটন শহর কক্সবাজারে আসেন।তিনি নববইর দশক থেকে সাহিত্যচর্চার মাধ্যমে লেখালেখি ও সাংবাদিকতার এমহান পেশায় কাজ শুরু করেন।
মাদারীপুর জেলার স্থানীয় পত্রিকা সাপ্তাহিক আড়িয়াল খাঁ এবং দৈনিক সুবর্ণগ্রাম এ সংবাদ প্রকাশের মাধ্যমে শুরু হয়েছিল তার পথচলা এরপর দেশের সর্বোচ্চ গনমাধ্যম গুলোতে বিভিন্ন সময়ে কাজ করেছেন। তিনি প্রবাসী বান্ধব টকশো স্পিকার হিসেবেও প্রবাসীদের কাছে বেশ পরিচিত মুখ।
প্রবাসী লাশ সরকারী খরচে দেশে প্রেরণ,প্রবাসী পেনশন প্রদানের আহ্বান এবং প্রবাসী পাসপোর্ট সমস্যা সমাধানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আহ্বান জানিয়ে প্রবাসীদের ভালোবাসা কুড়িয়েছেন।
তিনি আমৃত্যু প্রবাসী এবং দেশের নির্যাতিত,নিপীড়িত, দুস্থ, অসহায় মানুষের জন্য কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। তিনি দেশ বিদেশের বিভিন্ন প্রতিষ্ঠানের সম্মাননা পেলেও বিএসপি’র সম্মাননায় ভূষিত হওয়ায় গর্বিত হয়েছেন। এবং পত্রিকার সম্পাদক সহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।