সর্বশেষ

লাশ রাখার জায়গা নেই ইংল্যান্ডের মর্গে

  |  ১৭:৩৯, ফেব্রুয়ারি ০৩, ২০২১

ন্যাশনাল এসোসিয়েশন অব ফিউনারেল ডিরেক্টরস বলেছে, তাদের মর্গে আর স্থান সংকুলান হচ্ছে না। এর মধ্যেই আসছে মৃতদেহ। অনেক মৃতদেহ ৫ সপ্তাহ পর্যন্ত সেখানে অপেক্ষায় আছে। শত শত মৃতদেহের স্তূপ মর্গে। উল্লেখ্য, বৃটেনে মৃতদেহ দাফন বা অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন করে ন্যাশনাল এসোসিয়েশন অব ফিউনারেল ডিরেক্টরস। তারা বলেছে, তৃতীয় দফার করোনা সংক্রমণের কারণে তাদের মর্গ উপচে পড়ছে লাশ। কোনো ফাঁকা স্থান নেই। অনেক পরিবার প্রিয়জনের মৃতদেহ সমাহিত করতে ৫ সপ্তাহ ধরে অপেক্ষা করছে।

এই সংস্থা আরো বলেছে, ইংল্যান্ডের মিডল্যান্ডসের অবস্থা সবচেয়ে ভয়াবহ। সেখানে বর্ধিত মর্গের জায়গাও উল্লেখযোগ্যভাবে কমে এসেছে। গড়ে সেখানে একটি মৃতদেহের অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন করতে তিন সপ্তাহের বেশি সময় অপেক্ষা করতে হচ্ছে। এ খবর দিয়েছে লন্ডনের অনলাইন ডেইলি মিরর। তারা বলেছে, ম্যানচেস্টার এবং লিভারপুল ছাড়াও অন্য সব এলাকায় অন্ত্যেষ্টিক্রিয়ার জন্য অপেক্ষার সময় বৃদ্ধি পেয়েছে।

ধারনা করা হচ্ছে, অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্নকারী কয়েক শত প্রতিষ্ঠানের এখন আর নিজেদের মর্গে আর কোনো ফাঁকা স্থান নেই। গত বছরে তারা অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন করেছেন কমপক্ষে ৯০ হাজার মানুষের। শুধু গত মাসেই করোনা ভাইরাসে সেখানে মারা গেছেন কমপক্ষে ৩০ হাজার মানুষ।

এ বিভাগের অন্যান্য সংবাদ