SylhetNewsWorld | কোথায় আছেন সু চি? - SylhetNewsWorld
সর্বশেষ
 নতুন বছর কে স্বাগত জানাতে বর্ণিল সাজে স্পেন গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেনের নির্বাচন কমিশন গঠন স্পেনের মন্ত্রীর সাথে বাংলাদেশের রেলমন্ত্রীর দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত মাদ্রিদে গাজীপুর এসোসিয়েশনের নতুন কমিটি গঠন গ্রিসে রন্ধন শিল্পের প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করলেন প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে বাংলাদেশিদের জন্য শ্রমবাজার উন্মুক্ত ও বাংলা স্কুল প্রতিষ্ঠা সিলেট সদর উপজেলা ওয়েলফেয়ার এসোসিয়েশন ফ্রান্সের কমিটি সিলেট চেম্বারের নির্বাচন শতভাগ নিরপেক্ষ করতে আমরা বদ্ধপরিকর: জলিল প্রবাসী কল্যাণ মন্ত্রীকে গ্রীস আওয়ামী লীগের সংবর্ধনা পাঁচদিনের সফরে প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে

কোথায় আছেন সু চি?

  |  ১৭:৩৭, ফেব্রুয়ারি ০৩, ২০২১

মিয়ানমারের সেনাবাহিনীর হাতে বন্দি দেশটির নেত্রী অং সান সু চিকে কোথায় রাখা হয়েছে তা সেনা অভ্যুত্থানের একদিন পরও জানা যায়নি।

সেনাবাহিনী এখনও সু চিকে কোথায় আটকে রেখেছে তা নিয়ে মুখ খোলেনি। মিয়ানমারে সর্বশেষ নির্বাচনের ফল নিয়ে দ্বন্দ্বের জেরে সোমবার ভোরে সেনাবাহিনী অভ্যুত্থানের মাধ্যমে ক্ষমতা দখল করে। খবর রয়টার্সের।

তারা ক্ষমতাসীন দল ন্যাশনাল লিগ ফর ডেমোক্র্যাসির (এনএলডি) নেত্রী সু চি এবং প্রেসিডেন্ট উয়িন মিন্টকে আটক করে। ওই দিন এনএলডির আরও বেশ কয়েকজন শীর্ষ নেতাকে আটক করা হয়।

সোমবার সু চিকে আটকের পর কোথায় রাখা হয়েছে, সে বিষয়ে সেনাবাহিনী বা অন্য কোথাও থেকে আনুষ্ঠানিকভাবে এখন পর্যন্ত কিছু জানানো হয়নি।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক এনএলডির এক এমপির বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, সু চি এবং প্রেসিডেন্ট উয়িন মিন্টকে গৃহবন্দি করে রাখা হয়েছে।

তিনি বলেন, আমাদের উদ্বিগ্ন না হতে বলা হয়েছে। যদিও আমরা খুবই উদ্বেগের মধ্যে আছি। যদি আমরা বাড়িতে তাদের অবস্থানের কোনো ছবি হাতে পেতাম তাও কিছুটা স্বস্তি পেতাম।”

সোমবার এনএলডির আরও বেশ কয়েকজন এমপিকে আটক করা হয়। তাদেরও রাজধানী নেপিদোতে তাদের নিজ নিজ সরকারি বাসভবনে আটকে রাখা হয়েছে বলে জানান ওই কর্মকর্তা।

এনএলডির কেন্দ্রীয় তথ্য কমিটির এক ঊর্ধ্বতন কর্মকর্তা কী তোয়ে ফেসবুকে এক পোস্টে সু চির স্বাস্থ্য ভালো আছে’ বলে জানিয়েছেন।

মঙ্গলবারের ওই ফেসবুক পোস্টে তোয়ে বলেন, তিনি জানতে পেরেছেন সু চির শরীর ভালো আছে এবং তাকে যেখানে রাখা হয়েছে, সেখান থেকে সরিয়ে নেওয়ার কোনো পরিকল্পনা নেই।

এ বিভাগের অন্যান্য সংবাদ