৫ মাসে ৩১ বার পজিটিভ এই নারী!

প্রকাশিত: ৬:১৪ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২১ | আপডেট: ৬:১৪:অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২১

পাঁচ মাস আগে প্রথমবার করোনায় আক্রান্ত হওয়ার পর এখন পর্যন্ত ৩১ বার কোভিড পজিটিভ হয়েছেন ভারতের এক নারী। এমন ঘটনায় হতবাক স্বয়ং চিকিৎসকরাও। বর্তমানে ওই নারীর চিকিৎসা চলছে রাজস্থানের ভরতপুরের আরবিএম হাসপাতালে।

ভরতপুরের ‘আপনা ঘর আশ্রম’-এ ওই নারী এসেছিলেন বাজহেরা গ্রাম থেকে। সারদা নামে ওই নারীর প্রথমবার কোভিড টেস্ট হয় গত বছর ২০ আগস্ট। তখন তিনি কোভিড পজিটিভ হন। তারপর তাকে ভর্তি করা হয় আরবিএম হাসপাতালে। সেখানে চিকিৎসা করিয়ে সারদাকে আশ্রমে ফিরিয়ে আনা হয়।

‘আপনা ঘর আশ্রম’-এর প্রতিষ্ঠাতা ডা. বিএম ভরদ্বাজ সংবাদমাধ্যমকে জানান, হাসপাতাল থেকে আশ্রমে ফেরার পর থেকে মোট ৩১ বার করোনা পরীক্ষা হয়েছে সারদার। প্রতিটি টেস্টেই কোভিড পজিটিভ এসেছে তার। কিন্তু দেখা যাচ্ছে- বেশ ভালোই রয়েছেন সারদা। কোনও গুরুতর সমস্যা নেই তার।

সাধারণভাবে কোনও করোনা রোগীকে ১০-১৪ দিনের কোয়ারেন্টাইনে রাখা হয়। তারপর তিনি কোভিড নেগেটিভ হলেই তাকে ছেড়ে দেওয়া হয়। কিন্তু সারদার ক্ষেত্রে আশ্রমে যতবারই করোনা টেস্ট হয়েছে ততবারই করোনা পজিটিভ এসেছে।

বর্তমানে ভরতপুরের হাসপাতালগুলোতে কোনও করোনা পজিটিভ রোগী নেই। কিন্তু সারদা করোনা পজিটিভ হওয়ায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে জেলা স্বাস্থ্য মহলে।

আশ্রম কর্তৃপক্ষ এখন ওই নারীকে জয়পুরের এসএমএস হাসপাতালে পাঠানোর পরিকল্পনা করছে।