সর্বশেষ
 গ্লোবাল লিংক সিক্স এ সাইড ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন বর্ণমালা ক্রিকেট দল প্রবাসী সাংবাদিক রাহিব ফয়সল-কে সংবর্ধনা প্রদান সিলেটে চোরাই মোটরসাইকেল ৩ দিন পর উদ্ধার, গ্রেপ্তার ১ ক্রাইস্টচার্চে আবারও হামলার হুমকি, কিছুই জানে না টাইগাররা শুধুমাত্র যুক্তরাজ্য যেতেই বিয়ে করেন বালাগঞ্জের বুশরা! ইরাকে পোপ ফ্রান্সিস ও সিসতানির বিরল বৈঠক শনিবার গুলিতে নিহত এঞ্জেল মিয়ানমারের নতুন নায়ক ফিলিস্তিনে ইসরাইলের যুদ্ধাপরাধ তদন্তে বাধা দেবে যুক্তরাষ্ট্র: কমলা ‘খেলা হবে’ স্লোগান নিয়ে পশ্চিমবঙ্গে বিতর্ক চরমে ইইউ’র দেশগুলোতে করোনা টিকার ঘাটতি; অস্ট্রেলিয়ার চালান আটকে দিল ইতালি

নতুন ধরনের করোনা অনেক বেশি প্রাণঘাতী: বরিস জনসন

  |  ০৬:৪১, জানুয়ারি ২৩, ২০২১

নতুন বৈশিষ্টের করোনার সংক্রমণে মৃত্যুর ঝুঁকি অনেক বেশি বলে দাবি করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।

ব্রিটিশ প্রধানমন্ত্রী শুক্রবার গণমাধ্যমকে জানিয়েছেন, যুক্তরাজ্যে যে দুটি টিকা প্রয়োগের কাজ চলছে, তা করোনার এই নতুন স্ট্রেইনকে ঘায়েল করতে সক্ষম। খবর বিবিসির।

সাংবাদিক সম্মেলনে জনসন আরও বলেন, আমাদের বলা হয়েছে করোনার এই নতুন স্ট্রেইন যেমন দ্রুত সংক্রমণ ছড়ায়, তেমনই এতে মৃত্যুর হারও বেশি।

নতুন এই স্ট্রেইন অনেক বেশি সংক্রামক হলেও পুরনো বৈশিষ্ট্যের করোনাভাইসের মতো এটাকেও কাবু করার মতো ক্ষমতা রয়েছে টিকার।

তবে নতুন এই ধরন নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন জনসন। ব্রিটেনে শুক্রবারই ১ হাজার ৪০১ জনের মৃত্যু হয়েছে। ফলে মোট মৃতের সংখ্যা প্রায় ৯৬ হাজারে পৌঁছেছে। যা গোটা ইউরোপের মধ্যে সবচেয়ে বেশি।

গত কয়েক সপ্তাহে ব্রিটেনে করোনায় মৃত্যু একলাফে ১৬ শতাংশ বেড়েছে। হাসপাতালে করোনা রোগীর সংখ্যা হু হু করে বাড়ছে। যেমনটা দেখা গিয়েছিল এপ্রিলে করোনার প্রথম ঢেউয়ে।

এ বিভাগের অন্যান্য সংবাদ