SylhetNewsWorld | ইন্দোনেশিয়ায় ইসলামিক ডিফেন্ডার্স ফ্রন্ট নিষিদ্ধ - SylhetNewsWorld
সর্বশেষ
 নতুন বছর কে স্বাগত জানাতে বর্ণিল সাজে স্পেন গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেনের নির্বাচন কমিশন গঠন স্পেনের মন্ত্রীর সাথে বাংলাদেশের রেলমন্ত্রীর দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত মাদ্রিদে গাজীপুর এসোসিয়েশনের নতুন কমিটি গঠন গ্রিসে রন্ধন শিল্পের প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করলেন প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে বাংলাদেশিদের জন্য শ্রমবাজার উন্মুক্ত ও বাংলা স্কুল প্রতিষ্ঠা সিলেট সদর উপজেলা ওয়েলফেয়ার এসোসিয়েশন ফ্রান্সের কমিটি সিলেট চেম্বারের নির্বাচন শতভাগ নিরপেক্ষ করতে আমরা বদ্ধপরিকর: জলিল প্রবাসী কল্যাণ মন্ত্রীকে গ্রীস আওয়ামী লীগের সংবর্ধনা পাঁচদিনের সফরে প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে

ইন্দোনেশিয়ায় ইসলামিক ডিফেন্ডার্স ফ্রন্ট নিষিদ্ধ

  |  ১৮:৫৩, ডিসেম্বর ৩০, ২০২০

বিতর্কিত ও রাজনৈতিক প্রভাবশালী ইসলামপন্থি কট্টর গ্রুপ ইসলামিক ডিফেন্ডার্স ফ্রন্টকে নিষিদ্ধ ঘোষণা করেছে ইন্দোনেশিয়া। নিরাপত্তা বিষয়ক মন্ত্রী মাহফুজ এ ঘোষণা দিয়েছেন বুধবার। ইসলামিক ডিফেন্ডার্স ফ্রন্ট ব্যাপকভাবে এফপিআই নামে পরিচিত। মন্ত্রী মাহফুজ বলেছেন, এই দলটিকে সরকারিভাবে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। এ নিষেধাজ্ঞা তাৎক্ষণিকভাবে কার্যকর হবে। এফপিআইয়ের নেতৃত্ব দিচ্ছিলেন ইসলামিক নেতা রিজিক। তাকে ইন্দোনেশিয়ার রাজনীতিকে বিতর্কিত ব্যক্তিত্ব হিসেবে দেখা হয়। এ মাসের শুরুতে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

মন্ত্রী মাহফুজ বলেন, সরকার এফপিআইয়ের সব কর্মকাণ্ড নিষিদ্ধ করেছে। তারা কোনো কর্মকাণ্ড চালালে তা বন্ধ করবে সরকার। তাদের এখন আর কোনো আইনগত বৈধতা নেই।

এ বিভাগের অন্যান্য সংবাদ