SylhetNewsWorld | ইতিহাসে ১ম ব্রিটিশ শিশুদের খাদ্য দেবে ইউনিসেফ - SylhetNewsWorld
সর্বশেষ
 দারুল কিরাত মজিদিয়া ফুলতলি ট্রাস্ট মাদ্রিদ শাখার পুরস্কার বিতরণী সম্পন্ন স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী নর্থ মেসিডোনিয়ার হাসপাতালে আগুন, ১০ কোভিড রোগীর মৃত্যু

ইতিহাসে ১ম ব্রিটিশ শিশুদের খাদ্য দেবে ইউনিসেফ

  |  ১৮:৫০, ডিসেম্বর ১৭, ২০২০

জাতিসংঘ শিশু তহবিল বা ইউনিসেফ ব্রিটেনের হতদরিদ্র শিশুদের জন্য জরুরিভিত্তিতে খাদ্য সরবরাহের কর্মসূচি হাত নিয়েছে।

করোনাভাইরাসের মহামারীর কারণে যেসব শিশু মারাত্মক খাদ্য সংকটে পড়েছে তাদের জন্য এই পদক্ষেপ নিয়েছে বিশ্ব সংস্থাটি এবং এটিই ব্রিটিশ শিশুদের জন্য ইউনিসফের পক্ষ থেকে প্রথম এ ধরনের কর্মসূচি।

করোনাভাইরাসের কারণে ব্রিটেনের অর্থনীতি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এ অবস্থায় ব্রিটেনের সাত লাখ শিশুকে খাদ্য সরবরাহ করার কর্মসূচি হাতে নিয়েছে ইউনিসেফ। সংস্থাটি বরাদ্দকৃত অর্থের একটি অংশ ব্রিটেনের চ্যারিটি স্কুলগুলোকে দেবে যাতে তারা দরিদ্র ব্রিটিশ শিশুদের সকালের নাস্তার ব্যবস্থা করে।
গত এপ্রিল মাসে ইউগভ পরিচালিত এক জরিপে দেখা গিয়েছিল যে, ব্রিটেনে প্রথম লকডাউন দেয়ার পর ৩০ লাখ শিশু খাদ্য সংকটে পড়েছে। এছাড়া, ২৪ লাখ মানুষ বাড়িতে খাদ্য নিরাপত্তাহীনতার মাঝে ছিল।

গত অক্টোবর মাসে একই প্রতিষ্ঠান পরিচালিত আরেক জরিপে দেখা যায়- নয় লাখ শিশু স্কুল থেকে বিনামূল্যে খাদ্য পাওয়ার জন্য তালিকাভুক্ত হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ