SylhetNewsWorld | তুরস্কের বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞায় উদ্বেগ পাকিস্তানের - SylhetNewsWorld
সর্বশেষ
 স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী নর্থ মেসিডোনিয়ার হাসপাতালে আগুন, ১০ কোভিড রোগীর মৃত্যু সাবেক কর্মকর্তাদের দেশে ফেরার আহ্বান জানিয়েছেন তালেবান প্রধানমন্ত্রী

তুরস্কের বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞায় উদ্বেগ পাকিস্তানের

  |  ১৮:৩৯, ডিসেম্বর ১৭, ২০২০

তুরস্কের ওপর বিতর্কিত মার্কিন নিষেধাজ্ঞার উদ্বেগ প্রকাশ করেছে পাকিস্তান। বুধবার পাকিস্তান পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এ কথা জানানো হয়।

এতে বলা হয়, তুরস্কের ওপর মার্কিন নিষেধাজ্ঞা দেয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করছে পাকিস্তান। যে কোনো দেশের ওপর একতরফা দমনমূলক ব্যবস্থার বিরোধী ইসলামাবাদ।

পাক মন্ত্রণালয়ের পক্ষ থেকে আলোচনার মাধ্যমে বিষয়টি সমাধানের আহ্বান জানানো হয়েছে। পাশাপাশি আন্তর্জাতিক ও আঞ্চলিক স্থিতিশীলতা এবং শান্তির বিষয়ে তুরস্কের ভূমিকার বিষয়েও প্রশংসা করা হয়।

এর আগে সোমবার মার্কিন যুক্তরাষ্ট্র এস-৪০০ ক্রয় নিয়ে ন্যাটো সদস্য তুরস্কের ডিফেন্স ইন্ডাস্ট্রি ডিরেক্টরেট প্রধান ইসমাইল দেমির এবং আরও তিনজনের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে। তবে তুরস্ক মার্কিন এ নিষেধাজ্ঞাকে বড় ভুল বলে আখ্যায়িত করেছে।

বুধবার প্রেসিডেন্ট এরদোগান বলেন, এ নিষেধাজ্ঞা তুরস্কের প্রতিরক্ষা ইন্ডাস্ট্রিজের প্রতি বৈরী আক্রমণ এবং এটি অবশ্যই ব্যর্থ হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ