SylhetNewsWorld | অবশেষে ইসরাইলে রাষ্ট্রদূত নিয়োগ দিচ্ছে তুরস্ক - SylhetNewsWorld
সর্বশেষ
 দারুল কিরাত মজিদিয়া ফুলতলি ট্রাস্ট মাদ্রিদ শাখার পুরস্কার বিতরণী সম্পন্ন স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী নর্থ মেসিডোনিয়ার হাসপাতালে আগুন, ১০ কোভিড রোগীর মৃত্যু

অবশেষে ইসরাইলে রাষ্ট্রদূত নিয়োগ দিচ্ছে তুরস্ক

  |  ১৮:১৬, ডিসেম্বর ১৪, ২০২০

প্রায় দুই বছর স্থগিত রাখার পর আবারও ইসরাইলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক জোরদার করছে তুরস্ক। ইহুদিবাদী দেশটিতে আবারও রাষ্ট্রদূত নিয়োগ দিচ্ছে এরদোগান সরকার।

মধ্যপ্রাচ্য পর্যবেক্ষণকারী সংবাদমাধ্যম আল মনিটরের বরাতে ইসরাইলি সংবাদমাধ্যমগুলো এ খবর জানিয়েছে।

যুক্তরাষ্ট্রের নতুন সরকারের সঙ্গে সম্পর্ক উন্নয়ন ঘটাতে এ উদ্যোগ নেয়া হয়েছে বলে খবরে বলা হয়েছে।

ইসরাইলে নিযুক্ত নতুন তুর্কি রাষ্ট্রদূত উফুক উলুতাস জেরুজালেমের হিব্রু বিশ্ববিদ্যালয়ে হিব্রু ও মধ্যপ্রাচ্যের রাজনীতি নিয়ে পড়াশুনা করেছেন।

৪০ বছর বয়সী উফুক ইরান বিষয়ক একজন বিশেষজ্ঞও হলেও তিনি পেশাদার কূটনীতিক নন বলে জানা গেছে।

আল মনিটরের খবরে উলুতাসকে খুবই মার্জিত, খুবই বুদ্ধিমান এবং ফিলিস্তিনপন্থী বলে বর্ণনা করা হয়েছে।

২০১৮ সালে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইসরাইলের মার্কিন দূতাবাস তেল আবিব থেকে জেরুজালেমে সরিয়ে নিলে বিক্ষোভে ফেটে পড়ে ফিলিস্তিনিরা। অবরুদ্ধ গাজা উপত্যকায় বিক্ষোভরত ফিলিস্তিনিদের ওপর প্রাণঘাতী হামলা চালায় ইসরাইলি বাহিনী।

ওই হামলার পর ২০১৮ সালের মে মাসে ইসরাইল থেকে নিজেদের রাষ্ট্রদূত প্রত্যাহার করে নেয় তুরস্ক।

এ বিভাগের অন্যান্য সংবাদ