লিসবনে টি সিক্সটিন ক্রিকেট টুর্নামেন্ট শুভ উদ্বোধন

প্রকাশিত: ৭:১৩ পূর্বাহ্ণ, |                          

মামুন মাহথির পর্তুগাল থেকে :
বাংলাদেশ ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন ইন পর্তুগাল আয়োজিত ‘টি সিক্সটিন ক্রিকেট টুর্নামেন্ট ২০২৩ইং (১ জুলাই) এর শুভ উদ্বোধন হল লিসবনের অদূরে কখোইস মাঠে।

অ্যাসোসিয়েশন এর আহ্বায়ক মোঃ জাকির হোসাইন এর সভাপতিত্বে ও ইমতিয়াজ আহমেদ রানা’র সঞ্চালনায উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন পর্তুগাল আওয়ামী লীগ এর সভাপতি জহিরুল আলম জসিম, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাস লিসবনের চার্জ ডি অ্যাফেয়ার্স মোঃ আলমগীর হোসেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পর্তুগাল আওয়ামী লীগ এর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ দেলওয়ার হোসাইন,কমিউনিটি ব্যাক্তিত্ব মোঃ শোয়েব মিয়া।

দুই গ্রুপে ৬ টি করে মোট ১২টি দল গ্রুপ পর্যায়ে খেলা হবে।
লটারির মাধ্যমে দুই গ্রুপের দল ঠিক করা হয়। দুই গ্রুপের শীর্ষ ৪ দল করে কোয়ার্টার ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করবে। পরবর্তীতে সেমি ফাইনাল ও ফাইনালের মাধ্যমে টুর্নামেন্টের সমাপ্তি হবে।
প্রতিটি খেলা ১৬ ওভার করে খেলা হবে।
উদ্বোধনী দিনে দুই গ্রুপের ১টি করে খেলা অনুষ্ঠিত হবে। বারেইরো একাদশ বনাম লিজেন্ডস অব পর্তুগাল ও মার্তিম মুনিজ ওয়ারিয়র্স বনাম ফ্রেন্ডশীপ ক্রিকেট ক্লাব।
উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মোঃ শাহাবুদ্দিন, আহসান উল্লাহ সরকার, জহির উদ্দিন, জাবেদ মাহমুদ ইউরো বাংলা ফ্রেস ক্লাবের ক্ষেন্দ্রীয় কমিটির ক্রীড়া বিষয় সম্পাদক, কাওছার আহমদ সহ অন্যান্য। গণমাধ্যামকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেনঃ রনি মোহাম্মদ, মোঃ রাসেল আহমেদ, প্রিন্স আহমেদ, সমীর দেবনাথ ও ইউরো বাংলা প্রেসক্লাবের কেন্দ্রীয় সদস্য,ডিবিসি নিউজ এর প্রতিনিধি মামুন মাহথির।

আয়োজক কমিটির মধ্যে উপস্থিত ছিলেন অ্যাসোসিয়েশন এর যুগ্ন আহ্বায়ক তানভীর আলম জনি, মতিন চৌধুরী লাভলু; সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন নোমান হোসাইন, সাব্বির আহমেদ, জাহিদ হাসান নাজমুল ইসলাম সহ সংশ্লিষ্ট সকলেই।
প্রধান অথিতি তার বক্তব্যে বলেন প্রবাসের মাটিতে যুব সমাজকে খেলাধূলায় উৎসাহ প্রদান করা আমাদের নৈতিক দায়িত্ব বাংলাদেশের মানুষ ক্রিকেট প্রিয়। বিশেষ করে ইউরোপে ক্রিকেটের জনপ্রিয়তা বাড়াতে আমাদের একযুগে কাজ করতে হবে