ইছরাব আলী হাই স্কুল ও কলেজের গুণীজন সংবর্ধনা অনুষ্ঠিত

প্রকাশিত: ৬:৪৮ অপরাহ্ণ, |                          

ইছরাব আলী হাই স্কুল ও কলেজের গুণীজনদের এক সংবর্ধনা প্রদান করা হয়েছে। শনিবার (১০ই ফেব্রুয়ারী) সকাল ১১টার সময় কলেজের হলরুমে এই গুণীজন সংবর্ধনা দেওয়া হয়। ইছরাব আলী হাই স্কুল ও কলেজ পরিচালনা কমিটির সভাপতি শাহ নিজাম উদ্দিন এর সভাপতিত্বে ও সহকারী অধ্যাপক ফারহানা ফেরদৌসী হক ও কামিল আহমদ এর যৌথ পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য যুক্তরাজ্যের মলভ্যালি থেকে বার বার নির্বাচিত কাউন্সিলর জাহাঙ্গীর আলম রাজ, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য প্রবাসি ও হ্যাল্পিং হ্যান্ডস এর ভাইস প্রেসিডেন্ট সৈয়দ হেলাল আহমদ, যুক্তরাজ্য প্রবাসি নজমুল হোসেন পারভেজ, যুক্তরাজ্য প্রবাসি ও কমিউনিটি নেতা সৈয়দ মনসুর আহমদ, বিশিষ্ট সমাজসেবী ও প্রতিষ্টান পরিচালনা কমিটির সদস্য আব্দুর রউফ দারা, বিশিষ্ট সমাজসেবী, কুচাই জামে মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক হাসান মাহমুদ মসরু, যুক্তরাজ্য প্রবাসি বিশিষ্ট রাজনীতিবিদ সৈয়দ মনসুর আহমদ, ৪০নং ওয়ার্ডের কাউন্সিলর লিটন আহমদ, সৈয়দ আবুল খায়ের বাবুল, সহকারী প্রধান শিক্ষক কয়েছ আহমদ, ফ্রান্স প্রবাসি শাকিল আহমদ দুলাল, যুক্তরাজ্য প্রবাসি রেজাম আহমদ, খোবায়ের খুবের, সৈয়দ জামিল আহমদ।

অনুষ্টানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ইছরাব আলী হাই স্কুল ও কলেজের অধ্যক্ষ মোঃ শরিফ উদ্দিন ও শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন শিক্ষার্থী বর্ষা রানী। পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন আব্দুল হান্নান। অনুষ্ঠানে প্রবাসিদের ফুলের তোড়া দিয়ে বরণ করা হয়।

গুণীজন সংবর্ধনায় প্রবাসিরা তাঁদের বক্তব্যে বলেন, ইছরাব আলী হাই স্কুল ও কলেজ একটি ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্টান। এই প্রতিষ্টান থেকে প্রতি বছর শিক্ষা গ্রহন করে শিক্ষার্থীরা আলো ছড়াচ্ছেন। সরকারি, বেসরকারি ও দেশবিদেশে সব জায়গায় সাফল্যের সাথে তাঁরা কাজ করে যাচ্ছেন।এই প্রতিষ্টানের শিক্ষার মান খুবই ভালো কিন্ত অবকাঠামো সেই জরাজীর্ণ অবস্থায় রয়েছে। গরীব, অসহায় ছাত্রছাত্রীদের শিক্ষা সহায়তা, সুযোগ সুবিধা বৃদ্ধি, অবকাঠামো উন্নয়নসহ শিক্ষার মান উন্নয়নে সবার সহযোগিতা প্রয়োজন। প্রবাসিরা এই প্রতিষ্টানের সব ধরনের সাহায্য সহযোগিতার জন্য পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন।

এ সময় উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী ও শিক্ষানুরাগী মাহমুদ আলী শাহিন, নিজাম উদ্দিন ইরান, বদরুল ইসলাম, আব্দুল আলীম এমাদ, বিশিষ্ট সাংবাদিক ও সমাজসেবী আব্দুল হাছিব, সমাজসেবী আসাদ উদ্দিন রোকন, ইছরাব আলী হাই স্কুল ও কলেজের শিক্ষক, শিক্ষিকাবৃন্দ ও সকল ছাত্রছাত্রী উপস্থিত ছিলেন।

গুণীজন সংবর্ধনার পূর্বে ইছরাব আলী হাই স্কুল ও কলেজ প্রাঙনে শীতকালীন এক পিঠা উৎসবের আয়োজন করা হয়। দিনব্যাপী এই পিঠা উৎসবে কলেজের সাবেক ও বর্তমান ছাত্রছাত্রী ও গুণীজন সংবর্ধনায় আগত প্রবাসিদের উপস্থিতিতে আরও প্রাণবন্ত হয়ে উঠে।