বাংলাদেশ ব্যাংক সিলেট অফিসের উদ্যোগে জন্ম বার্ষিকী পালন

প্রকাশিত: ১১:৪০ অপরাহ্ণ, |                          

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও শিশু দিবস ১৭ মার্চ উপলক্ষ্যে বাংলাদেশ ব্যাংক সিলেট অফিসের উদ্যোগে উৎসাহ উদ্দীপনার সাথে দিনব্যাপী কর্মসূচী পালন করা হয় ।

সকালে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে কর্মসূচীর সূচনা হয়,এরপরে অফিস প্রাঙ্গনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি প্রদান করেন নির্বাহী পরিচালক (ভারপ্রাপ্ত) খালেদ আহমদ ।

পরবর্তীতে উপশহরস্থ বাংলাদেশ ব্যাংক স্কুলে বেলা ১০ঃ৩০ ঘটিকায় আনন্দ রেলিতে শিশু কিশোরদের সাথে যোগদান করেন ব্যাংকের সর্বস্তরের কর্মকর্তা,কর্মচারী এবং স্কুলের শিক্ষক শিক্ষিকাবৃন্দ ।

তিনটি বিভাগে বিভক্ত হয়ে রচনা, আবৃত্তি , চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন কোমলমতি শিশু কিশোরগণ। প্রতিযোগিতা শেষে ১৭ মার্চ উপলক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়, সভায় প্রধান অতিথি নির্বাহী পরিচালক (ভারপ্রাপ্ত) খালেদ আহমদ বঙ্গবন্ধুর শৈশব কৈশোর জীবনের কথা শিশুদের সামনে উপস্থাপন করে সকলকে বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে দেশকে ভালোবাসতে ও দেশের জন্য কাজ করার জন্য প্রস্তুত হতে বলেন।

আলোচনা সভাশেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের মাধ্যমে প্রতিযোগিতার ১ম,২য় ও ৩য় স্থান অর্জন করা প্রায় ৪২ জন শিশু কিশোরদের পুরষ্কার প্রদান করা হয়