স্পেনে স্বেচ্ছাসেবক দলের কমিটি গঠনের লক্ষ্যে সদস্য সংগ্রহ কর্মসূচি

প্রকাশিত: ৬:০৬ পূর্বাহ্ণ, |                          

সিদ্দিকুর রাহমান ,স্পেন থেকে: স্পেনে স্বেচ্ছাসেবক দলের কমিটি গঠনের লক্ষ্যে সদস্য সংগ্রহ কর্মসূচি সম্পন্ন হয়েছে। মঙ্গলবার(২০ ই জুন) রাত দশ টায় রাজধানী মাদ্রিদের বাঙ্গালী অধ্যুষিত লাভাপিয়েস প্লাজার রাজপুত রেস্টুরেন্টে স্পেন স্বেচ্ছাসেবক দলের সভাপতি সিপার আহমদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আসাদ আলী’র সঞ্চালনায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক ও যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের সভাপতি নাসির আহমেদ শাহীন , প্রধান বক্তার বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক মোহাম্মদ সেলিম হোসেন , বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফ্রান্স স্বেচ্ছাসেবক দলের আহবায়ক গোলাম মাহমুদ আজম।বক্তব্য রাখেন স্পেন বি এন পি’র আহবায়ক মোজাম্মেল হক মনু , ভারপ্রাপ্ত সদস্য সচিব আবু জাফর রাসেল , যুগ্ম আহবায়ক নুর হোসেন পাঠোয়ারি, জামাল উদ্দিন মনির , মোরশেদ আলম তাহের , হেমায়েত খান , এস এম আহমেদ মনির, রমিজ উদ্দিন , শহিদুল ইসলাম ,যুগ্ন সচিব আব্দুল আউয়াল খান , স্পেন যুবদলের সভাপতি কাজী জসিম ,সিনিয়র সহ সভাপতি জাহাঙ্গীর আলম ইব্রাহিম ,সাধারন সম্পাদক শাওন আহমদ ,বু এন পি নেতা আব্দুল মোতালেব বাবুল ,আব্দুল মতিন , স্বেচ্ছাসেবক দল নেতা ইয়াছির আরাফাত শুভ সহ অন্যান্য নেতৃবৃন্দ। সভায় উপস্থিত ছিলেন বি এন পি নেতা বিল্লাল হোসেন শাকিল ,জাকিরুল ইসলাম জাকি , লুৎফুর রহমান ,মানিক বেপারি ,মাকসুদ উল্লাহ খোকন , ইউসুফ আলী , আলামিন পালোয়ান সহ স্পেন বি এন পি ,যুবদল,স্বেচ্ছাসেবকদলের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
সভার শুরুতে কুরআন তিলাওয়াত করেন মাঈনুদ্দিন আল ক্বাদেরী ও শুভেচ্ছা বক্তব্য রাখেন কাতালোনিয়া স্বেচ্ছাসেবক দলের সদস্য আব্দুল হামিদ রুহেল।
এদিকে প্রধান অতিথি নাসির আহমেদ শাহীন ও প্রধান বক্তা মোহাম্মদ সেলিম হোসেন সহ অতিথিবৃন্দ এবং স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের নিয়ে জাতীয় ও দলীয় সঙ্গীতের মাধ্যমে সভার উদ্ধোধন করেন।
প্রধান অতিথি নাসির আহমেদ শাহীন বলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে সংগঠনকে শক্তিশালী ও গতিশীল করতে আমরা কাজ করে যাচ্ছি। সংগঠনকে গতিশীল করতে আমরা সঠিক নেতৃত্ব বাছাই করবো।এখানে কাউকে মাইনাস করার সুযোগ নাই। সবাইকে নিয়ে স্পেনে স্বেচ্ছাসেবক দলের একটি শক্তিশালী কমিটি গঠন করাই আমাদের মূল লক্ষ্য। কমিটিতে সিনিয়রদের পাশাপাশি সাবেক ছাত্রদল নেতাদেরকেও এই কমিটিতে স্থান দেওয়া হবে এবং তিনি সবাইকে ঐক্যবদ্ধভাবে স্বেচ্ছাসেবক দলকে সুসংগঠিত করতে কাজ করার আহবান জানান।
বক্তারা বলেন আমাদের গণতন্ত্র,ভোটের অধিকার রক্ষা করার পাশাপাশি আমাদের গনতন্ত্রের মা বিএনপি চেয়াপার্সন ও সাবেক প্রধান মন্ত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলা থেকে মুক্ত করাসহ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে গণতন্ত্রের মাঠিতে ফিরিয়ে নিতে হবে। আগামী দিনের আন্দোলন সংগ্রামে সবাইকে ঐক্যবদ্ধভাবে রাজপথে থাকার আহ্বান জানান।