SylhetNewsWorld | রোমানিয়া বাংলাদেশ থেকে পরিচ্ছন্নতাকর্মী নেবে - SylhetNewsWorld
সর্বশেষ
 আত্মসমর্পণ করে আজ জামিন চাইবেন সম্রাট ইউক্রেনকে রাশিয়ার কাছে ভূখণ্ড ছাড়ার পরামর্শ কিসিঞ্জারের স্থান-কাল বুঝে উন্নয়ন পরিকল্পনার আহ্বান প্রধানমন্ত্রীর ঘরে বসে পাওয়া যাবে ভুমি সেবা: বিভাগীয় কমিশনার তারা ক্ষমতায় থেকেও ভালো নেই, ঘুম হয় না: মোশাররফ গণকমিশনের নামে কেউ বিশৃঙ্খলা করলে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী ইউক্রেনের জন্য ৪০ বিলিয়ন মার্কিন ডলার সহায়তা অনুমোদন যুক্তরাষ্ট্রের গাফ্ফার চৌধুরীর মৃত্যুতে সিলেট অনলাইন প্রেসক্লাবের শোক অর্থনীতি নিয়ে জরুরি বৈঠকের নির্দেশ প্রধানমন্ত্রীর পাল্টা ব্যবস্থা, ফ্রান্স-ইতালি-স্পেনের ৮৫ কূটনীতিক বহিষ্কার করল রাশিয়া

রোমানিয়া বাংলাদেশ থেকে পরিচ্ছন্নতাকর্মী নেবে

  |  ২০:৫৫, মার্চ ১৩, ২০২২

রোমানিয়ার রাজধানী শহর বুখারেস্টের মেয়র রবার্ট সোরিন নেগোইতা বাংলাদেশ থেকে পরিচ্ছন্নতাকর্মীসহ দক্ষ-অদক্ষ শ্রমিক নেওয়ার আগ্রহ প্রকাশ করেছেন।

রোববার (১৩ মার্চ) দুপুরে নগর ভবনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস ও বুখারেস্টের মেয়রের নেতৃত্বাধীন প্রতিনিধিদলের মধ্যে বৈঠককালে এ আগ্রহের কথা জানান বুখারেস্টের মেয়র।

এ সময় মেয়র রবার্ট নেগোইতা বলেন, বুখারেস্টে দক্ষ-অদক্ষ শ্রমিকসহ পরিচ্ছন্নতাকর্মীর চাহিদা রয়েছে। এ চাহিদার একাংশ বাংলাদেশ থেকে পূরণের আগ্রহ প্রকাশ করেন তিনি।

তার এ আগ্রহকে সাধুবাদ জানিয়ে মেয়র তাপস প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন।

এর আগে রোববার সকালে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে বুখারেস্টের মেয়র রবার্ট সোরিন নেগোইতা এবং তার সফরসঙ্গীরা শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

শনিবার (১২ মার্চ) মেয়র তাপসের আমন্ত্রণে পাঁচ দিনের রাষ্ট্রীয় সফরে বুখারেস্টের মেয়র রবার্ট নেগোইতা বাংলাদেশে আসেন। তার ১৭ মার্চ বুখারেস্টে ফেরার কথা রয়েছে। সফরকালে তিনি ডিএসসিসির বেশ কিছু অনুষ্ঠানে অংশ নেবেন। সেই সঙ্গে ‘সিস্টার সিটি’সংক্রান্ত একটি সমঝোতা সইও করবেন তিনি।

বৈঠকে মেয়র তাপসের নেতৃত্বে ডিএসসিসির প্রতিনিধিদলে প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা সিতওয়াত নাঈম, প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ