SylhetNewsWorld | প্রতি শুক্রবার ও শনিবার লন্ডন আন্ডারগ্রাউন্ডের স্ট্রাইক চলবে - SylhetNewsWorld
সর্বশেষ

প্রতি শুক্রবার ও শনিবার লন্ডন আন্ডারগ্রাউন্ডের স্ট্রাইক চলবে

  |  ১০:১৫, মার্চ ১৪, ২০২২

লন্ডন আন্ডারগ্রাউন্ডের সেন্ট্রাল লন্ডন এবং ভিক্টোরিয়া লাইনে কয়েক মাস ধরে টিউব ড্রাইভাররা স্ট্রাইক করে আসছে। এবার ড্রাইভারদের পক্ষ থেকে জানানো হয়েছে আগামী ১৯ জুন পর্যন্ত প্রতি শুক্রবার ও শনিবার রাত ৮.৩০ মিনিট থেকে সকাল ৪.২৯ মিনিট পর্যন্ত তাদের স্ট্রাইক বা কর্মবিরতি কর্মসূচি চলবে। যেসব যাত্রী শুক্রবার সন্ধ্যা ৭টায় কিংবা শনিবার সকাল ৬টায় আন্ডারগ্রাউন্ড সার্ভিস ব্যবহার করেন তাদেরকে ভ্রমণের পূর্বে সময়সূচি চেক করার আহবান জানানো হয়েছে।

এই কর্মসূচি ব্রিটেনে পটেনশিয়াল ইন্ডাস্ট্রিয়াল একশনের আওতায় রেল, ম্যারিটাইম ও ট্রান্সপোর্ট (আরএমটি) সেক্টরে স্ট্রাইক কর্মসূচির একটি বলে জানা গেছে।

এর আগে টিউব ড্রাইভারদের রাতে ডিউটির শিফট পরিবর্তন সংক্রান্ত সমস্যার কারণে লন্ডন আন্ডারগ্রাউন্ড ম্যানেজমেন্ট এবং ট্রেড ইউনিয়নের সাথে মনোমালিন্য তৈরি হয়। এরপর থেকে ড্রাইভাররা এমন স্ট্রাইক কর্মসূচি পালন করে আসছে।

এদিকে ট্রান্সপোর্ট ফর লন্ডন জানিয়েছে, ১৯ জুন পর্যন্ত শুক্র ও শনিবার রাত সাড়ে আটটা থেকে ভোর ৪ টা ২৯ মিনিট পর্যন্ত ড্রাইভারদের স্ট্রাইক চালানোর ঘোষণা দেওয়া হয়েছে। এমনটি করা হলে ভিক্টোরিয়া লাইনে স্বাভাবিক চলাচল অব্যাহত রাখা হবে এবং পাশাপাশি সেন্ট্রাল লন্ডন বরাবর প্রতি ঘন্টায় কমপক্ষে আরও দুইটি ট্রেন চালু করা হবে। এজন্য যাত্রীদের এই রুটে চলাচলের আগে খোজ খবর নিতে বলা হয়েছে। এছাড়া আরও তথ্য পেতে টিএফএল-এর অফিসিয়াল অ্যাপসে ভিজিট করতে বলা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ