SylhetNewsWorld | সাবেক কর্মকর্তাদের দেশে ফেরার আহ্বান জানিয়েছেন তালেবান প্রধানমন্ত্রী - SylhetNewsWorld
সর্বশেষ
 স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী নর্থ মেসিডোনিয়ার হাসপাতালে আগুন, ১০ কোভিড রোগীর মৃত্যু সাবেক কর্মকর্তাদের দেশে ফেরার আহ্বান জানিয়েছেন তালেবান প্রধানমন্ত্রী

সাবেক কর্মকর্তাদের দেশে ফেরার আহ্বান জানিয়েছেন তালেবান প্রধানমন্ত্রী

  |  ১০:৩৪, সেপ্টেম্বর ০৯, ২০২১

গত মাসে তালেবানরা কাবুল দখল করার পর ক্ষমতাচ্যুত আফগান সরকারের অধিকাংশ কর্মকর্তা-কর্মচারীরা দেশ ছেড়ে চলে যান। তাদের দেশে ফিরে এসে আবারও পূর্বের কাজে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন আফগানিস্তানের নতুন প্রধানমন্ত্রী মোল্লা মোহাম্মদ হাসান আখুন্দ। বুধবার (৮ সেপ্টেম্বর) আল-জাজিরাকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ আহ্বান জানান।

তালেবান সরকারের প্রধানমন্ত্রী বলেন, সাবেক কর্মকর্তারা দেশে ফিরে আসলে আমরা তাদের নিরাপত্তার নিশ্চয়তা দেবো। পাশাপাশি কূটনীতিক, দূতাবাস এবং মানবাধিকার ত্রাণেরও নিরাপত্তা নিশ্চিত করা হবে। তালেবান এই অঞ্চল এবং বাইরের দেশগুলোর সঙ্গে পজিটিভ এবং শক্তিশালী সম্পর্ক প্রতিষ্ঠা করতে চায়।

তালেবানের প্রতিষ্ঠাতা এবং প্রথম সর্বোচ্চ ধর্মীয় নেতা মোল্লা ওমরের রাজনৈতিক উপদেষ্টা ও ঘনিষ্ঠ সহযোগী ছিলেন মোল্লা মোহাম্মদ হাসান আখুন্দ। তিনি বলেন, ‘তালেবান নেতারা আফগান জনগণের প্রতি একটি মহান দায়িত্ব এবং পরীক্ষার মুখোমুখি হয়েছেন।

আমরা আফগানিস্তানের এই ঐতিহাসিক মুহূর্তে আসার ক্ষেত্রে অর্থনৈতিকভাবে অনেক ক্ষতিগ্রস্ত হয়েছি। অসংখ্য মানুষ মারা গেছেন। রক্তপাত এবং হত্যার এই অধ্যায় এখন শেষ হয়েছে এবং আমরা এর মূল্য পরিশোধ করেছি।’

বিগত দুই দশক ধরে যারা যুক্তরাষ্ট্রসহ পশ্চিমাদের পক্ষে কাজ করেছেন, তাদের কোনো ক্ষতি করা হবে না বলে প্রতিশ্রুতি দিয়েছেন এই নেতা। বলেন, কেউ প্রতিশোধের শিকার হয়েছেন বলে প্রমাণ পাওয়া যাবে না। আমাদের সংগঠন শৃঙ্খলাবদ্ধ এবং বন্দুকধারীদের দ্বারা নিয়ন্ত্রিত। পূর্বের কর্মকাণ্ডের জন্য আমরা কারোরই ক্ষতি করিনি।

এ বিভাগের অন্যান্য সংবাদ