SylhetNewsWorld | বাইডেনকে ‘শিকারি নেকড়ে’ আখ্যা দিলেন খামেনি - SylhetNewsWorld
সর্বশেষ
 স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী নর্থ মেসিডোনিয়ার হাসপাতালে আগুন, ১০ কোভিড রোগীর মৃত্যু সাবেক কর্মকর্তাদের দেশে ফেরার আহ্বান জানিয়েছেন তালেবান প্রধানমন্ত্রী

বাইডেনকে ‘শিকারি নেকড়ে’ আখ্যা দিলেন খামেনি

  |  ১৬:৪৯, আগস্ট ২৯, ২০২১

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে ‘শিকারি নেকড়ে’ অ্যাখা দিয়ে দেশটির কঠোর সমালোচনা করেছেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি। ডোনাল্ড ট্রাম্প আর জো বাইডেনের মধ্যে কোনো পার্থক্য নেই বলেও মন্তব্য করেন তিনি।

গত শুক্রবার কাবুল বিমানবন্দরের ভয়াবহ আত্মঘাতী বোমা হামলায় হতাহতের প্রতি গভীর শোক প্রকাশ করেন ইরানের সর্বোচ্চ নেতা খামেনি। যুক্তরাষ্ট্রের কর্মকাণ্ডের জন্যই এমন ঘটনা ঘটেছে মনে করেন তিনি।

খামেনি বলেন, আফগানিস্তানের এসব সংকট যুক্তরাষ্ট্রের সৃষ্টি, যারা দেশটিকে বিশ বছর ধরে দখলে রেখেছে ও আফগানদের ওপর নানা ধরনের জুলুম চাপিয়ে দিয়েছে। আফগানিস্তানের অগ্রগতির জন্য যুক্তরাষ্ট্র গত ২০ বছরে একটি পদক্ষেপও নেয়নি।

আফগানিস্তানের বর্তমান পরিস্থিতি নিয়ে সাংবাদিকরা খামেনির কাছে জানতে চাইলে তিনি বলেন, যুক্তরাষ্ট্র হলো নেকড়ে, মাঝে মধ্যে শেয়ালের ভূমিকা রাখে। এর অন্যতম উদাহরণ হলো, আফগানিস্তানের বর্তমান চিত্র। ট্রাম্পের সঙ্গে বাইডেনের কোনো পার্থক্য নেই। তাদের নীতিতে কোনো পরিবর্তন আসেনি।

আফগানিস্তান প্রসঙ্গে ইরানের নীতির কথা তুলে ধরে খামেনি বলেন, আমরা আফগান জনগণের পক্ষে রয়েছি। কারণ সরকারগুলো অতীতের মতো আসবে আর যাবে কিন্তু আফগানিস্তানের ভূখণ্ডে চিরকাল থাকতে হবে সেখানকার জনগণকে।

এ বিভাগের অন্যান্য সংবাদ