SylhetNewsWorld | বাইডেনকে ‘শিকারি নেকড়ে’ আখ্যা দিলেন খামেনি - SylhetNewsWorld
সর্বশেষ

বাইডেনকে ‘শিকারি নেকড়ে’ আখ্যা দিলেন খামেনি

  |  ১৬:৪৯, আগস্ট ২৯, ২০২১

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে ‘শিকারি নেকড়ে’ অ্যাখা দিয়ে দেশটির কঠোর সমালোচনা করেছেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি। ডোনাল্ড ট্রাম্প আর জো বাইডেনের মধ্যে কোনো পার্থক্য নেই বলেও মন্তব্য করেন তিনি।

গত শুক্রবার কাবুল বিমানবন্দরের ভয়াবহ আত্মঘাতী বোমা হামলায় হতাহতের প্রতি গভীর শোক প্রকাশ করেন ইরানের সর্বোচ্চ নেতা খামেনি। যুক্তরাষ্ট্রের কর্মকাণ্ডের জন্যই এমন ঘটনা ঘটেছে মনে করেন তিনি।

খামেনি বলেন, আফগানিস্তানের এসব সংকট যুক্তরাষ্ট্রের সৃষ্টি, যারা দেশটিকে বিশ বছর ধরে দখলে রেখেছে ও আফগানদের ওপর নানা ধরনের জুলুম চাপিয়ে দিয়েছে। আফগানিস্তানের অগ্রগতির জন্য যুক্তরাষ্ট্র গত ২০ বছরে একটি পদক্ষেপও নেয়নি।

আফগানিস্তানের বর্তমান পরিস্থিতি নিয়ে সাংবাদিকরা খামেনির কাছে জানতে চাইলে তিনি বলেন, যুক্তরাষ্ট্র হলো নেকড়ে, মাঝে মধ্যে শেয়ালের ভূমিকা রাখে। এর অন্যতম উদাহরণ হলো, আফগানিস্তানের বর্তমান চিত্র। ট্রাম্পের সঙ্গে বাইডেনের কোনো পার্থক্য নেই। তাদের নীতিতে কোনো পরিবর্তন আসেনি।

আফগানিস্তান প্রসঙ্গে ইরানের নীতির কথা তুলে ধরে খামেনি বলেন, আমরা আফগান জনগণের পক্ষে রয়েছি। কারণ সরকারগুলো অতীতের মতো আসবে আর যাবে কিন্তু আফগানিস্তানের ভূখণ্ডে চিরকাল থাকতে হবে সেখানকার জনগণকে।

এ বিভাগের অন্যান্য সংবাদ