SylhetNewsWorld | মেসির প্যারিসে যাওয়া ঠেকাতে মামলা করলো বার্সেলোনা - SylhetNewsWorld
সর্বশেষ
 স্পেনে বায়তুল মুকাররম মসজিদের খাদিম আব্দুস শুক্কুর অসুস্থঃদোয়া কামনা দারুল কিরাত মজিদিয়া ফুলতলি ট্রাস্ট মাদ্রিদ শাখার পুরস্কার বিতরণী সম্পন্ন স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী

মেসির প্যারিসে যাওয়া ঠেকাতে মামলা করলো বার্সেলোনা

  |  ১৪:৪৬, আগস্ট ০৯, ২০২১

মেসির প্যারিসে যাওয়া ঠেকাতে মামলা করলো বার্সেলোনা
মেসির প্যারিসে যাওয়া ঠেকাতে মামলা করলো বার্সেলোনা

ইউরোপিয়ান মিডিয়ার খবর অনুযায়ী আগামী ১০ আগস্ট প্যারিস সেইন্ট জার্মেইয়ে (পিএসজি) যোগ দেবেন লিওনেল মেসি। তাকে স্বাগত জানাতে আইফেল টাওয়ারে আয়োজিত হবে জাকজমক অনুষ্ঠান। তবে মেসির পিএসজি যাওয়া ঠেকাতে রীতিমতো আদালতের দ্বারস্থ হয়েছে এফসি বার্সেলোনা। এই খবরটি জানিয়েছে স্প্যানিশ দৈনিক মার্কা।

জানা যায়, পিএসজির অর্থনৈতিক অবস্থা বার্সেলোনার চেয়ে খারাপ হওয়ায় তারা কীভাবে মেসিকে দলে ভেড়াবে? এমন প্রশ্ন নিয়ে ফরাসি জায়ান্টদের বিরুদ্ধে আইনি লড়াইয়ে নেমেছে কাতালান ক্লাবটি। বার্সার পক্ষে আইনজীবী ডক্টর হুয়ান ব্রাঙ্কোর ইউরোপিয়ান আদালতে করা অভিযোগে বলা হয়েছে, বার্সেলোনার চেয়ে পিএসজির ফিনানশিয়াল ফেয়ার প্লের অবস্থা খারাপ। ২০১৯-২০ মৌসুমে পিএসজি তাদের আয়ের ৯৯ ভাগই খেলোয়াড়দের বেতনের পেছনে খরচ করেছে। অপরদিকে বার্সেলোনা খরচ করেছে ৫৪ শতাংশ।

তিনি বলেন, এই অনুপাত নিয়েও যেখানে মেসিকে ধরে রাখতে পারছে না বার্সেলোনা, কী করে পিএসজি পারে সেই মেসিকে বিপুল বেতন দিয়ে দলে নিতে?

এফসি বার্সেলোনার আইনজীবী ব্রাঙ্কো প্রশ্ন তুলেন, এই মৌসুমে পিএসজি জর্জিনিও ভাইনালদাম, সার্জিও রামোস, আশরাফ হাকিমি, জিয়ানলুইজি দোন্নারুম্মার মতো খেলোয়াড়দের দলে টেনেছে। নেইমার, কিলিয়ান এমবাপ্পে, মার্কো ভেরাত্তি, মাউরো ইকার্দি, মার্কিনহোস, অ্যাঞ্জেল ডি মারিয়ারা তো আছেনই। এতজনকে বেতন দেয়ার পর আর্থিক সংগতির নীতির সঙ্গে খাপ খাইয়ে পিএসজি মেসিকে কীভাবে দলে টানতে পারে।

উল্লেখ্য, গেল জুনেই মেসির সঙ্গে বার্সেলোনার চুক্তির মেয়াদ শেষ হয়। এরপর অর্ধেক বেতন কমিয়ে নতুন চুক্তি করার সিদ্ধান্ত নেন মেসি। তবে লা লিগার বেতন কাঠামোজনিত জটিলতায় সেটিও সম্ভব হয়নি।

এ বিভাগের অন্যান্য সংবাদ