উম্মাতাল জনজোয়ার, ব্রিজ থেকে লাফ, হেলিকপ্টারে চড়তে হলো মেসিদের

প্রকাশিত: ১২:১৩ অপরাহ্ণ, ডিসেম্বর ২১, ২০২২

উম্মাতাল জনজোয়ার, ব্রিজ থেকে লাফ, হেলিকপ্টারে চড়তে হলো মেসিদের

৩৬ বছর পর ঘরে ফিরেছে বিশ্বকাপ। এই আনন্দ কি বাঁধ মানানো যায়! আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সে পৌঁছে রীতিমত জনজোয়ারে ভাসলেন লিওলেন মেসিরা। অবস্থা এমনই বেগতিক হয়ে গিয়েছিল, ছাদ খোলা বাস থেকে শেষ পর্যন্ত হেলিকপ্টারে উড়িয়ে নিতে হয় বিশ্বকাপজয়ী দলকে।

রোববার কাতারে বিশ্বকাপ জেতার পর মঙ্গলবার ভোরের আলো ফোটার আগেই বুয়েন্স আয়ার্সে পা রাখে লিওনেল মেসি অ্যান্ড কোং। সেখানে উষ্ণ অভ্যর্থনা জানানো হয় তাদের। বীরদের বরণ করে নিতে বিমানবন্দরের বাইরে রাস্তায় দাঁড়িয়ে ছিলেন লাখো মানুষ।

মেসিদের ছাদখোলা বাসে করে কেন্দ্রীয় ওবেলিস্কো স্মৃতিস্তম্ভে পৌঁছানোর কথা ছিল। কিন্তু প্রচণ্ড ভিড়ের কারণে রাস্তা পুরোপুরি বন্ধ হয়ে যায়। স্থানীয় মিডিয়ার প্রতিবেদন অনুযায়ী, প্রায় ৪০ লাখ সমর্থক উপস্থিত ছিলেন মেসিদের বিশ্বকাপ প্যারেডে।

এক পর্যায়ে ভয়াবহ কাণ্ড ঘটে। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ফুটেজে দেখা যায়, টিম বাস ব্রিজ পার হওয়ার সময় বেশ কয়েকজন সমর্থক তাতে লাফিয়ে পড়ার চেষ্টা করেন।

পরিস্থিতি সামাল দিতে নিরাপত্তাকর্মীদের বাড়তি তৎপরতা দেখা যায়। মেসিদের ছাদখোলা বাস থেকে তুলে দেওয়া হয় হেলিকপ্টারে।

উন্মাদনায় ভাটা পড়েনি তাতেও। আকাশে কপ্টার, রাস্তায় দাঁড়িয়েই চ্যাম্পিয়নদের কুর্নিশ আর্জেন্টিনা সমর্থকদের। পরিক্রমা শেষ হতেই অনেক ফুটবলারই নিজ নিজ ঠিকানায় রওযঅনা দেন। অধিনায়ক লিও মেসি ও অ্যাঞ্জেল ডি মারিয়া রওয়ানা হন রোসাসিওর উদ্দেশে।

এ সংক্রান্ত আরও সংবাদ