SylhetNewsWorld | সু চির বিরুদ্ধে নতুন মামলা, ১৫ বছরের জেল হতে পারে - SylhetNewsWorld
সর্বশেষ
 পাঁচদিনের সফরে প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে পাঁচদিনের সফরে প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে স্পেনে বাংলাদেশী শিশুরা স্পানিশ ক্লাবে ক্রীড়া নৈপূণ্য প্রদর্শন করছে বেগম জিয়ার রোগমুক্তির কামনায় কোকো স্মৃতি সংসদ ইউরোপের দোয়া এনআরবি ব্যাংকের ভাইস চেয়ারম্যান মোঃ জামিল ইকবাল দেশের দ্বিতীয় সর্বোচ্চ করদাতা নির্বাচিত স্পেনে স্থানীয় সাংবাদিকদের সাথে নির্বাচন কমিশনের মতবিনিময় সভা মাদ্রিদে গাজীপুর এসোসিয়েশনের নতুন কমিটি গঠন স্পেনে নির্বাচন কমিশনার খোরশেদ আলম মজুমদার, সদস্য সচিব মোঃ দুলাল সাফা বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের নির্বাচন কমিশন গঠন স্পেনে “ভালিয়ান্তে বাংলার” উদ্দ্যোগে স্পানিশ ক্লাস চালু

সু চির বিরুদ্ধে নতুন মামলা, ১৫ বছরের জেল হতে পারে

  |  ১৫:৫৩, জুন ১০, ২০২১

মিয়ানমারের ক্ষমতাচ্যুত নেত্রী অং সান সু চির বিরুদ্ধ নতুন মামলা হয়েছে। দেশটির সামরিক সরকার দুর্নীতির অভিযোগ এনে এ মামলা দায়ের করে। পাশাপাশি সু চির দল ন্যাশনাল লীগ ফর ডেমোক্রেসির (এনএলডি) কয়েকজন শীর্ষ নেতার বিরুদ্ধেও দুর্নীতির মামলা করা হয়।

বুধবার রাজধানী নেপিদোর একটি পুলিশ স্টেশনে এ মামলা দায়ের করা হয়।

একটি দাতব্য সংস্থার নামে জমি অপব্যবহারের অভিযোগ আনা হয় সু চির বিরুদ্ধে। এর আগে তার বিরুদ্ধে অর্থ ও স্বর্ণ ঘুষ নেওয়ার অভিযোগে মামলা হয়েছে। এ ছাড়া অবৈধভাবে ওয়াকিটকি রেডিও ব্যবহারের অভিযোগে তার বিরুদ্ধে অফিসিয়াল সিক্রেট অ্যাক্টে মামলা দায়ের হয়েছে।

স্থানীয় সংবাদ মাধ্যমের খবরের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স বলছে, সু চি তার ক্ষমতা ব্যবহার করে দুর্নীতির অপরাধে দোষী সাব্যস্ত হয়েছেন। তাই তাকে দুর্নীতি দমন আইনের ৫৫ ধারায় অভিযুক্ত করা হয়। এই আইনে দোষী সাব্যস্ত হলে তার জন্য ১৫ বছরের কারাদণ্ড হতে পারে।

চলতি বছরের ১ ফেব্রুয়ারি দেশটির নির্বাচিত সরকারকে হটিয়ে ক্ষমতা দখল করে সেনাবাহিনী। এরপর থেকে সু চিকে গৃহবন্দি রাখা হয়। সু চি ও তার দলের নেতাদের বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা দায়ের করে সামরিক জান্তা সরকার।

এ বিভাগের অন্যান্য সংবাদ