সর্বশেষ
 আওয়ামী লীগের নেতৃত্বেই এসেছে বাঙালির সব অর্জন: তথ্যমন্ত্রী ইরানের নতুন প্রেসিডেন্টকে শেখ হাসিনার অভিনন্দন ভারত টিকার টাকা ফেরত দেবে কি না, যা বললেন অর্থমন্ত্রী ইরানের ওপর থেকে ১০৪০টি নিষেধাজ্ঞা প্রত্যাহারে রাজি যুক্তরাষ্ট্র জেনে বুঝেই এনআইডি সেবাকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে আনছি: স্বরাষ্ট্রমন্ত্রী একদিনে শনাক্ত সাড়ে ৫ হাজার ছাড়িয়েছে, মৃত্যু আরও ৮৫ বৃটিশ যুদ্ধজাহাজের দিকে গোলা ছুড়ল রাশিয়া বাঘার সাবেক চেয়ারম্যান আতাউর রহমান মুকিত স্মরনে প্যারিসে শোকসভা সুইজারল্যান্ডে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন ইউরো-বাংলা প্রেসক্লাবের মহিলা সম্পাদিকা সুলতানা খান ভারতে ধরা পড়ল করোনার ডেল্টা প্লাস প্রজাতি, আক্রান্ত ২১

গাজা উপত্যকাকে ইসরাইল কসাইখানায় পরিণত করেছে: উত্তর কোরিয়া

  |  ১৫:৫৮, জুন ১০, ২০২১

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার ওপর ইসরাইলের সাম্প্রতিক হত্যাযজ্ঞের নিন্দা জানিয়েছে উত্তর কোরিয়া।

বুধবার উত্তর কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, পুরো গাজা উপত্যকাকে ইসরাইল কসাইখানায় পরিণত করেছে।

তেল আবিব শিশুদের ওপর গণহত্যা চালাচ্ছে উল্লেখ করে বিবৃতিতে বলা হয়, ইসরাইলের বেপরোয়া সন্ত্রাসবাদ বিশ্ববাসীর সহ্য করা উচিত নয়।

এতে আরও বলা হয়, গাজায় ইসরাইলি বাহিনী শিশু হত্যা করছে। ইসরাইলের এই ভয়াবহ শিশু হত্যাকাণ্ড ভবিষ্যৎ মানুষের জন্য বিরাট চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে এবং এটি মানবতাবিরোধী অপরাধ।

গত ১০ মে ইসরাইল অবরুদ্ধ গাজা উপত্যকার ওপর বর্বর আগ্রাসন চালায়। টানা ১১ দিনের বোমা ও গোলাবর্ষণে অর্ধশতাধিক নারী ও শিশুসহ গাজার ২৮০ জনের বেশি নাগরিক নিহত হয়। এছাড়া, ইসরাইলি বিমান হামলায় গাজা উপত্যকায় এক হাজারের বেশি ঘরবাড়ি ও ভবন ধ্বংস হয়। জবাবে গাজার প্রতিরোধ আন্দোলন হামাস ও ইসলামি জিহাদ আন্দোলন চার হাজারে বেশি রকেট ছোঁড়ে। এতে দুই শিশুসহ ইসরাইলে ১২ নাগরিক নিহত হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ