SylhetNewsWorld | ফিলিস্তিনিদের জন্য ট্রাম্পের বন্ধ করা সেই তহবিল চালু করলেন বাইডেন - SylhetNewsWorld
সর্বশেষ
 গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেনের নির্বাচন কমিশন গঠন স্পেনের মন্ত্রীর সাথে বাংলাদেশের রেলমন্ত্রীর দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত মাদ্রিদে গাজীপুর এসোসিয়েশনের নতুন কমিটি গঠন গ্রিসে রন্ধন শিল্পের প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করলেন প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে বাংলাদেশিদের জন্য শ্রমবাজার উন্মুক্ত ও বাংলা স্কুল প্রতিষ্ঠা সিলেট সদর উপজেলা ওয়েলফেয়ার এসোসিয়েশন ফ্রান্সের কমিটি সিলেট চেম্বারের নির্বাচন শতভাগ নিরপেক্ষ করতে আমরা বদ্ধপরিকর: জলিল প্রবাসী কল্যাণ মন্ত্রীকে গ্রীস আওয়ামী লীগের সংবর্ধনা পাঁচদিনের সফরে প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে পাঁচদিনের সফরে প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে

ফিলিস্তিনিদের জন্য ট্রাম্পের বন্ধ করা সেই তহবিল চালু করলেন বাইডেন

  |  ১১:১১, এপ্রিল ০৮, ২০২১

ফিলিস্তিনি শরণার্থীদের জন্য ট্রাম্পের বাতিল করা সেই তহবিল পুনর্বহালের সিদ্ধান্ত নিয়েছেন বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন।

বুধবার এক বিবৃতিতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেন জানান, ফিলিস্তিনি শরণার্থীদের জন্য ১৫০ মিলিয়ন ডলারের একটি সহায়তা প্যাকেজের পরিকল্পনা করছে হোয়াইট হাউস।

বাইডেন প্রশাসনের এ উদ্যোগকে স্বাগত জানিয়েছে জাতিসংঘের ত্রাণবিষয়ক সংস্থা ইউএনআরডব্লিউএ। খবর আলজাজিরার।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী বলেন, একটি দ্বিরাষ্ট্রভিত্তিক সমাধানের দিকে এগিয়ে যাওয়ার উপায় হিসেবে যুক্তরাষ্ট্র দুই দেশের মানুষের সমৃদ্ধি, সুরক্ষা ও স্বাধীনতার প্রতি অঙ্গীকারাবদ্ধ।

এর মধ্য দিয়ে ইসরাইলের পক্ষাবলম্বন করে মধ্যপ্রাচ্যে একপেশে নীতি থেকে বের হয়ে এলো যুক্তরাষ্ট্র।

ট্রাম্পের ইসরাইলঘেঁষা একপেশে কথিত শান্তি প্রস্তাবে রাজি না হওয়ায় ২০১৮ সালে ফিলিস্তিনিদের সব ধরনের অনুদান বন্ধ করে দেওয়া হয়েছিল।

জাতিসংঘের ত্রাণবিষয়ক সংস্থার (ইউএনআরডব্লিউএ) মাধ্যমে এই তহবিল সরবরাহ করা হয়ে থাকে।

পশ্চিমতীর ও গাজা উপত্যকা, লেবানন ও জর্ডানের প্রায় ৫৭ লাখ ফিলিস্তিনি শরণার্থীর স্বাস্থ্যসেবা ও শিক্ষাসহ অন্যান্য মৌলিক পরিষেবা সরবরাহে সহায়তা করে থাকে ইউএনআরডব্লিউএ। শরণার্থীদের জন্য ট্রাম্পের বন্ধ করে দেওয়া তহবিল পুনরায় চালুর বাইডেন প্রশাসনের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে সংস্থাটি।

এ বিভাগের অন্যান্য সংবাদ