SylhetNewsWorld | ক্লিনিক ঘুরে টিকাদান কর্মসূচি দেখছেন ট্রুডো - SylhetNewsWorld
সর্বশেষ

ক্লিনিক ঘুরে টিকাদান কর্মসূচি দেখছেন ট্রুডো

  |  ১৫:৫৩, মার্চ ৩১, ২০২১

কানাডার যেসব ক্লিনিকে করোনার টিকা দেওয়া হচ্ছে, তা সরেজমিনে পর্যবেক্ষণ করতে ছুটে যাচ্ছেন দেশটির প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

সিটিভিনিউজের খবরে বলা হয়েছে, অটোয়া ও মন্ট্রিলের ক্লিনিকে সরেজমিনে গিয়েছিলেন তিনি। পেলাইস ডেস কংগ্রেসের ক্লিনিকের টিকাদান কর্মসূচি ঘুরে দেখেন ট্রুডো।

বুধবার এক ফেসবুক পোস্টে তিনি বলেন, অটোয়ায় আমি যে ক্লিনিকে দেখতে গিয়েছিলাম সেটিসহ দেশের সব হাসপাতালে বহু লোককে করোনার টিকা দেওয়া হচ্ছে। এটি খুবই ভালো খবর।

‘এর অর্থ হচ্ছে, আমাদের আরও বেশি সংখ্যক প্রিয়জন নিরাপদ, আমরা সবাই মহামারীর শেষ দেখার কাছাকাছি রয়েছি।’

কানাডীয় প্রধানমন্ত্রী বলেন, যারা এই টিকাদান কর্মসূচিতে সহায়তা করছেন, সবাইকে ধন্যবাদ। দেশের এ যাবতকালের সবচেয়ে বড় প্রতিষেধক ক্যাম্পেইনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন আপনারা। আপনাদের কঠোর পরিশ্রম অগোচরে থেকে যায়নি।

মঙ্গলবার তিনি বলেন, কানাডায় টিকা সরবরাহে রাজি হয়েছে ফাইজার-বায়োএনটেক। এর একদিন আগে নিরাপত্তা উদ্বেগের কারণে অস্ট্রাজেনেকার টিকার ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

তিনি বলেন, ফাইজার নিশ্চিত করেছে, গ্রীষ্মের শেষ দিক থেকে জুন পর্যন্ত পঞ্চাশ লাখ টিকা সরবরাহ করা হবে। আসছে মাসগুলোতে যত বেশি সংখ্যক লোকজনকে সম্ভব আমরা টিকা দিতে চাই।

কানাডার তিন কোটি ৮০ লাখ নাগরিককে টিকা দিতে চল্লিশ কোটি ডোজ টিকার নির্দেশ বা সংরক্ষণ করা হয়েছে। সাতটি ঔষধ কোম্পানির কাছ থেকে টিকা সংগ্রহ করছে উত্তর আমেরিকার দেশটি।

এ বিভাগের অন্যান্য সংবাদ