সর্বশেষ

বঙ্গবন্ধুকে অস্বীকার করে কারো রাজনীতি করার অধিকার নেই: মুক্তিযুদ্ধমন্ত্রী

  |  ১৫:০৪, ফেব্রুয়ারি ১৬, ২০২১

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক বলেছেন, বঙ্গবন্ধুকে যারা অস্বীকার করেন স্বাধীন বাংলাদেশে তাদের রাজনীতি করার কোন অধিকার নাই। তিনি বলেন, এই দেশে রাজনীতি করতে হলে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর অবদানকে স্বীকার করেই রাজনীতি করতে হবে।

মঙ্গলবার সকালে জাতীয় প্রেসক্লাবে জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে বাংলাদেশ গন আজাদী লীগ আয়োজিত মুজিব বর্ষে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

আ ক ম মোজাম্মেল হক বলেন, বঙ্গবন্ধুর খুনের সাথে দেশীয় ও আন্তর্জাতিকভাবে যারা জড়িত সবাইকে আইনের আওতায় আনা হবে।

আলোচনাসভায় প্রধান আলোচক ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা, সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম। তিনি বলেন, কমিশন গঠন করে জিয়া মোশতাক সহ বঙ্গবন্ধুর খুনের সাথে জড়িত নেপথ্য মদদদাতাদের আগামী প্রজন্মের কাছে তুলে ধরা আমাদের নৈতিক দায়িত্ব।

বিশেষ অতিথিদের বক্তব্যে নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর খুনীদের রাজনৈতিক পৃষ্ঠপোষকতা দিয়ে অনৈতিক কাজ করেছেন জিয়াউর রহমান। যা জাতি কখনো ক্ষমা করবে না। তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনার বাইরে গিয়ে যারা দেশ চালাতে চেয়েছিলেন তারা সব সময়ই ব্যর্থ হয়েছেন।

তথ্য প্রতিমন্ত্রী ডা: মুরাদ হাসান বলেন, মুজিব বর্ষে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীকালে বঙ্গবন্ধুর খুনের নেপথ্য মদদদাতদের খেতাব আইনী প্রক্রিয়ায় বাতিল করা এই প্রজন্মের সবার দাবী।

গন আজাদী লীগের সভাপতি অ্যাডভোকেট এস কে সিকদারের সভাপতিত্বে আলোচনা সভায় ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফী, আওয়ামী লীগ নেতা মিরাজ হোসেন, আবদুল মতিন ভুইয়া, রিয়াজ উদ্দিন, কেন্দ্রীয় যুবলীগ নেতা মানিক লাল ঘোষ এবং গন আজাদী লীগের মহাসচিব ড. নাসির উদ্দিন খান সহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ