সর্বশেষ
 গোলাপগঞ্জ পৌর আওয়ামী লীগের কমিটি ডিজিটাল নিরাপত্তা আইন স্থগিতের আহবান জাতিসংঘের প্রথমবারের মতো সুচিকে আদালতে হাজির দেখানো হলো মুশতাকের মৃত্যু নিয়ে কূটনীতিকদের হৈ চৈ করার কিছু নেই : পররাষ্ট্রমন্ত্রী দুর্নীতির দায়ে ফ্রান্সের সাবেক প্রেসিডেন্ট সারকোজির ৩ বছরের জেল পুলিশ চরম ধৈর্যের পরিচয় দিয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী সৌদি ক্রাউন প্রিন্সের শাস্তি চান খাসোগির বাগদত্তা ২৪ ঘণ্টায় করোনায় আরো ৮ জনের মৃত্যু, শনাক্ত ৫৮৫ লেখক মুশতাকের মৃত্যু: স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাওয়ে পুলিশের বাধা, গোটা দেশ অবরোধের হুমকি মুখোমুখি অবস্থানে তুরস্ক-ইরান, পাল্টাপাল্টি রাষ্ট্রদূত তলব

করোনায় আরও ১৬ জনের মৃত্যু, সুুস্থ ৪৪৭ জন

  |  ১৭:৪৩, জানুয়ারি ৩১, ২০২১

দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যুবরণ করেছেন ১৬ জন, তাদের মধ্যে পুরুষ ১৪ জন ও নারী ২ জন। এই সময়ে সুস্থ হয়েছেন ৪৪৭ জন। গতকালের চেয়ে আজ ১ জন কম মৃত্যুবরণ করেছেন। গতকাল ১৭ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৮ হাজার ১২৭ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫২ শতাংশ। গতকালও মৃত্যুর হার ছিল ১ দশমিক ৫২ শতাংশ।

আজ রোববার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১২ হাজার ২২৫ জনের নমুনা পরীক্ষায় ৩৬৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল ১২ হাজার ৮৪ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিলেন ৩৬৩ জন। গতকালের চেয়ে আজ ৬ জন বেশি শনাক্ত হয়েছে।

গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৩ দশমিক ০২ শতাংশ। আগের দিন এই হার ছিল ৩ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ০২ শতাংশ বেশি।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৩৬ লাখ ৫১ হাজার ৭২২ জনের নমুনা পরীক্ষায় ৫ লাখ ৩৫ হাজার ১৩৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। অদ্যাবধি পরীক্ষার ২৮ লাখ ৫২ হাজার ১২৭টি হয়েছে সরকারি এবং ৭ লাখ ৯৯ হাজার ৫৯৫টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৬৫ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৪ দশমিক ৬৯ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৪৪৭ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৭৯ হাজার ৭৪৪ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৬৫ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৮৯ দশমিক ৬৩ শতাংশ। গতকালের চেয়ে আজ দশমিক ২ শতাংশ বেশি।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ২৮৫ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১১ হাজার ৮৪৯ জনের। গতকালের চেয়ে আজ ৪৩৬টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ১৩৭টি ও বেসরকারি ৬৭টিসহ ২০৪টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ১২ হাজার ২২৫ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১২ হাজার ৮৪ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ১৪১টি বেশি নমুনা পরীক্ষা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ