সর্বশেষ

হেফাজতের আমির অসুস্থ, হাসপাতালে ভর্তি

  |  ১৭:৪৫, জানুয়ারি ৩১, ২০২১

হেফাজতে ইসলামের আমির জুনাইদ বাবুনগরী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। শনিবার রাত সাড়ে ৮টার দিকে চট্টগ্রাম নগরীর বেসরকারি সিএসসিআর হাসপাতালে তাকে ভর্তি করা।

রোববার বাবুনগরীর ব্যক্তিগত সহকারী এনামুল হাসান ফারুকি গণমাধ্যমকে বলেন, বুধবার রাতে হুজুরের জ্বর হয়েছিল, সাথে বমিও ছিল। শারীরিক দুর্বলতা বেড়ে যাওয়ায় উনাকে শনিবার রাতে হাসপাতালে ভর্তি করা হয়।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ ডা. ইব্রাহীম চৌধুরীর তত্ত্বাবধানে তিনি চিকিৎসাধীন রয়েছেন বলেও জানান এনামুল হাসান ফারুকি।

৬৭ বছর বয়সী বাবুনগরীর শারীরিক অবস্থা বর্তমানে স্থিতিশীল আছে জানিয়ে ফারুকি বলেন, কিছু পরীক্ষা করানো হয়েছে, সেগুলোর রিপোর্ট পেলে চিকিৎসকরা পরবর্তী ব্যবস্থা নেবেন।

গতবছর ১৮ সেপ্টেম্বর ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় হেফাজতে ইসলামের সর্বোচ্চ নেতা ও হাটহাজারী মাদ্রাসার দীর্ঘদিনের পরিচালক আহমদ শফী মারা যান।

তার আগের দিন শফীর অব্যাহতি এবং তার ছেলে মাদ্রাসার সহকারী পরিচালক আনাস মাদানির বহিষ্কার দাবিতে মাদ্রাসায় বিক্ষোভ করে শিক্ষার্থীদের একটি অংশ।

সেই দ্বন্দ্বের জেরে ১৭ সেপ্টেম্বর শূরা কমিটির বৈঠকে অসুস্থতার কারণ দেখিয়ে মহাপরিচালকের পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করেন ‘বড় হুজুর’ শফী।

ওই বৈঠকে শফীর ছেলেসহ দুই শিক্ষককে অব্যাহতি দেওয়া হয়। সেই বৈঠকের পরপরই আহমদ শফীকে মাদ্রাসা থেকে অ্যাম্বুলেন্সে করে পাঠানো হয় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে। সেখান থেকে ঢাকায় নেয়া হলে পরদিন তিনি মারা যান।

পরে নেতৃত্বের প্রশ্নে হেফাজতে ইসলামী বিভক্ত হয়ে পড়ে এবং একাংশের সম্মেলনের মধ্য দিয়ে জুনাইদ বাবুনগরী আমিরের পদে আসেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ