SylhetNewsWorld | স্পেনে গত ২৪ ঘন্টায় ৪০ হাজার আক্রান্তের সর্বোচ্চ রেকর্ড মৃত্যু ২৩৫ - SylhetNewsWorld
সর্বশেষ
 স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী নর্থ মেসিডোনিয়ার হাসপাতালে আগুন, ১০ কোভিড রোগীর মৃত্যু সাবেক কর্মকর্তাদের দেশে ফেরার আহ্বান জানিয়েছেন তালেবান প্রধানমন্ত্রী

স্পেনে গত ২৪ ঘন্টায় ৪০ হাজার আক্রান্তের সর্বোচ্চ রেকর্ড মৃত্যু ২৩৫

  |  ২২:৫৯, জানুয়ারি ১৫, ২০২১

স্পেন থেকে সিদ্দিকুর রাহমানঃ স্পেনে গত কাল ১৫ (২৪ ঘন্টায়)জানুয়ারী সর্বোচ্চ সংখ্যক ৪০,১৯৭ জন আক্রান্তের রেকর্ড হয়েছে। কভিড-১৯ মহামারীর তৃতীয় ঢেউয়ে এসে আজ একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড করলো দেশটি।
ইউরোপের দেশগুলোর মধ্যে আজকের দিনে আক্রান্তের সংখ্যা ইংল্যান্ডের (আক্রান্ত ৫৫,৭৬১জন) পরে দ্বিতীয় সর্বোচ্চ দেশ স্পেন। জানা যায় আজকের পুর্বে গত বুধবার ১৩ জানুয়ারী আক্রান্তের সংখ্যা ছিলো ৩৮,৮৬৯জন। এছাড়া গত ১ সপ্তাহে সারাদেশে আক্রান্ত হয়েছে ২ লক্ষ মানুষ।
গত ২৪ ঘন্টায় মৃত্যুবরণ করেছে ২৩৫জন। গত সপ্তাহে মোট মৃত্যুবরণ করেছিলো ৮২৮জন। এ নিয়ে কভিড মহামারীতে স্পেনে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৫৩,৩১৪ জন। মহামারীর এই ভয়াল থাবায় মৃত্যুবরণ করে পৃথিবী থেকে হারিয়ে যাওয়া মানুষের সংখ্যা আজ ২০ লক্ষ অতিক্রম করলো। গত দুই সপ্তাহে স্পেনে প্রতি ১ লক্ষ মানুষের মধ্যে আক্রান্তের হার ছিলো ৫৭৫.১০জন করে। বর্তমান এই আক্রান্তের হার স্পেনে মহামারী শুরুর পর থেকে সর্বোচ্চ। সারা স্পেনে বর্তমানে হাসপাতালে ভর্তি হওয়া আক্রান্তের সংখ্যা ১৯,৬৫৭জন। আইসিইউতে ভর্তি আছে ২,৯৫৩জন। এছাড়া গত ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি করা হয়েছে ২,৮১৬জনকে এবং রিলিজ করা হয়েছে ১,৯৯৭জনকে।
দেশটি তে আজ (১৫ জানুয়ারী) পর্যন্ত কভিড১৯-এর টিকা ‘ফাইজার’ ও ‘মডেরনা’ মিলে মোট ৭,৬৮,৯৫০ ডোজ দেয়া হয়েছে। ক্রিসমাস ডে ও নিউ ইয়ারের বন্ধের কারণে টিকা প্রদানের গতি স্লথ থাকার পরে এখন দ্রুত টিকা প্রদানের চেষ্টা করছে দেশটির স্বাস্থ বিভাগ।বর্তমানে শুধুমাত্র স্বাস্থকর্মীসহ তুলনামূলক বয়ষ্ক এবং চিকিৎসার স্বার্থে যাদের জন্যে জরুরী তাদের এই টিকা দেয়া হচ্ছে। এর পরবর্তী ধাপে সাধারণ মানুষের মধ্যে টিকা প্রদান শুরু করার প্রস্তুতি নিচ্ছে স্পেন সরকার।

এ বিভাগের অন্যান্য সংবাদ