SylhetNewsWorld | কাতারের আমিরের সঙ্গে হামাস নেতা হানিয়ার সাক্ষাৎ - SylhetNewsWorld
সর্বশেষ
 স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী নর্থ মেসিডোনিয়ার হাসপাতালে আগুন, ১০ কোভিড রোগীর মৃত্যু সাবেক কর্মকর্তাদের দেশে ফেরার আহ্বান জানিয়েছেন তালেবান প্রধানমন্ত্রী

কাতারের আমিরের সঙ্গে হামাস নেতা হানিয়ার সাক্ষাৎ

  |  ১৭:১২, জানুয়ারি ১১, ২০২১

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের নেতা ইসমাইল হানিয়া কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আলে সানির সঙ্গে সাক্ষাৎ করেছেন।

দোহা সফরে গিয়ে রোববার কাতারের আমিরের প্রাসাদে ওই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। খবর আনাদোলুর।

সাক্ষাতে দুই নেতা ফিলিস্তিনি সংগঠনগুলোর মধ্যে ঐক্য প্রতিষ্ঠার উদ্যোগে অগ্রগতির বিষয়টি পর্যালোচনা করেন। পারস্য উপসাগরীয় দেশগুলো যখন একের পর এক ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্থাপন করছে এবং সৌদি আরব তেলআবিবের সঙ্গে গোপনে সম্পর্ক শক্তিশালী করছে, তখন হামাস নেতাকে দোহায় আমন্ত্রণ জানানোর ঘটনাকে তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন পর্যবেক্ষকরা।

ইসমাইল হানিয়া শনিবার জাতিসংঘের পাশাপাশি ইরানসহ কিছু মুসলিম দেশের কাছে চিঠি পাঠান।

ওই চিঠিতে তিনি ফিলিস্তিনি প্রতিরোধ সংগঠনগুলোর মধ্যে ঐক্য ও সংহতি প্রতিষ্ঠার লক্ষ্যে মুসলিম দেশগুলোর সাহায্য চান। তিনি অবিলম্বে ফিলিস্তিনে সাধারণ নির্বাচন অনুষ্ঠানেরও দাবি জানান।

ফিলিস্তিনি গণমাধ্যমগুলো জানিয়েছে, ফিলিস্তিনের স্বশাসিত সরকারের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস শিগগিরই সাধারণ নির্বাচনের তারিখ ঘোষণা করবেন।

ওই ঘোষণায় ২০২১ সালের মে মাসের মাঝামাঝি সময়ে নির্বাচনের তারিখ নির্ধারণের সম্ভাবনা রয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ