সর্বশেষ

ভারতে হাসপাতালে আগুন, ১০ নবজাতকের মৃত্যু

  |  ১৮:০০, জানুয়ারি ০৯, ২০২১

ভারতের মহারাষ্ট্রের ভান্দারার জেলা সদর হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় ১০ নবজাতকের মৃত্যু হয়েছে। শুক্রবার রাত ২টার দিকে এই ঘটনা ঘটে।

ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে জানা যায়, শুক্রবার মাঝ রাতে যখন হাসপাতালে আগুন লাগে, ওই সময় নবজাতকদের স্পেশাল কেয়ার ইউনিটে ভর্তি ছিল ১৭ জন। ফায়ার সার্ভিসের কর্মীরা ৭ নবজাতককে সরিয়ে নিতে সক্ষম হলেও বাকিদের উদ্ধার করা সম্ভব হয়নি। ধোঁয়ায় দমবন্ধ হয়ে তারা মারা গেছে। উদ্ধার করা সাত শিশুকে অন্য একটি ওয়ার্ডে স্থানান্তরিত করা হয়েছে।

হাসপাতালের পক্ষ থেকে বলা হচ্ছে, ১০ নবজাতকের বয়স এক থেকে তিন মাসের মধ্যে।

এ ব্যাপারে চিকিৎসক প্রমোদ খন্ডাতে বলেন, ‘মাঝ রাতে হঠাৎ করেই ভয়াবহ আগুন দেখা যায় অসুস্থ নবজাতকদের কেয়ার ইউনিট (এসএনসিইউ) বিভাগে। সঙ্গে সঙ্গে ছুটে আসেন হাসপাতালের কর্মী, চিকিৎসক, নার্সরা।’

তিনি আরো বলেন, ‘আগুন দেখে খবর দেওয়া হয় দমকল বাহিনীকে। ভেতর থেকে সাতজন শিশুকে কোনো রকমে উদ্ধার করে নিয়ে আসা সম্ভব হয়েছে এবং বাকিদের বের করা যায়নি।’

চারতলা ভবনের হাসপাতালটিতে আগুন লাগার কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তবে শর্টসার্কিট থেকে আগুন লাগতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছে কর্তৃপক্ষ। ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

এ বিভাগের অন্যান্য সংবাদ