সর্বশেষ

স্পিকার অফিসে তাণ্ডব চালানো সেই সন্ত্রাসী রিচার্ড এফবিআই’র হাতে

  |  ১১:১২, জানুয়ারি ০৯, ২০২১

যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিল ভবনে বুধবারের সন্ত্রাসী হামলার সময় স্পিকার ন্যান্সি পেলোসির অফিসে তার চেয়ারে বসে টেবিলে পা তুলে তাণ্ডব চালানো রিচার্ড বার্নেডকে (৬০) কে শনাক্ত করে গ্রেপ্তার করা হয়েছে। রিচার্ড ক্যাপিটল ভবন থেকে বাইরে বেরিয়ে স্পিকার পেলোসির অফিস থেকে নিয়ে আসা একটি মেইল হাতে উঁচিয়ে ধরে ক্যামেরায় পোজ দেয়। ঘটনার সময় রিচার্ডের মুখে দাঁড়ি এবং মাথায় ছিল বেইস বল ক্যাপ। কিন্তু পরে সে ক্লিন সেভ করে করে বেশভুশা পরিবর্তন করে ফেলে।

তাকে আরকানসা রাজ্যের লিটল রক থেকে শুক্রবার সকালে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে জনগণের সম্পদ তছরুপ, সংরক্ষিত স্থানে অবৈধ অনুপ্রবেশসহ ৩টি ফেডারেল অভিযোগ আনা হয়েছে। এফবিআই তাদের হেফাজতে অজ্ঞাত স্থানে নিয়ে গেছে রিচার্ডকে।

অন্যদিকে, আ্যলাবামার ফল্কভিলের বাসিন্দা লোনি কফম্যানের বিরুদ্ধে বিপুল অস্ত্র ও বিস্ফোরক বহনের ফেডারেল চার্জ গঠন করা হয়েছে। ক্যাপিটল ভবনের দক্ষিণ পাশ থেকে উদ্ধার হওয়া পাইপ বোমা রাখায় ওই ব্যক্তির সংশ্লিষ্টতা রয়েছে।

এছাড়া তার পিকআপ ট্রাক থেকে ১১টি মলোটভ ককটেল উদ্ধার করা হয়। সাধারণত আর্মিরা ব্যবহার করে থাকে এসব এনিমেশন। কফম্যানেকে বুধবার ওয়াশিংটন থেকে গ্রেপ্তার করা হয়।

বুধবারের হামলার ঘটনায় জড়িত সন্ত্রাসীদের সেদিন পুলিশ ছেড়ে দিলেও এখন ফুটেজ ও সেল ফোনের ডেটা বিশ্লেষণ করে এসকল সন্ত্রাসীদের খুঁজে খুঁজে ধরছে আইনশৃংখলা বাহিনী।

এ বিভাগের অন্যান্য সংবাদ