SylhetNewsWorld | বৃটেনে সপ্তাহে ২০ লাখ ডোজ টিকা সরবরাহ দেবে এস্ট্রাজেনেকা - SylhetNewsWorld
সর্বশেষ
 দারুল কিরাত মজিদিয়া ফুলতলি ট্রাস্ট মাদ্রিদ শাখার পুরস্কার বিতরণী সম্পন্ন স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী নর্থ মেসিডোনিয়ার হাসপাতালে আগুন, ১০ কোভিড রোগীর মৃত্যু

বৃটেনে সপ্তাহে ২০ লাখ ডোজ টিকা সরবরাহ দেবে এস্ট্রাজেনেকা

  |  ০৪:২৭, জানুয়ারি ০৩, ২০২১

অক্সফোর্ড ইউনিভার্সিটি ও এস্ট্রাজেনেকার তৈরি করা করোনা ভাইরাসের টিকার প্রায় ২০ লাখ ডোজ জানুয়ারির মাঝামাঝি প্রতি সপ্তাহে বৃটেনে সরবরাহ দেয়া হবে। অক্সফোর্ড-এস্টাজেনেকার একটি সূত্রকে উদ্ধৃত করে এ খবর অনলাইন টাইমস প্রকাশ করেছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। ওই সূত্রটি বলেছেন, আগামী সপ্তাহে ২০ লাখ ডোজ সরবরাহ দেবে এস্ট্রাজেনেকা। এরপর উৎপাদন আরো বাড়ানো হবে। জানুয়ারির তৃতীয় সপ্তাহে আরো ২০ লাখ ডোজ টিকা সরবরাহ দেয়া হবে। তবে এ বিষয়ে সরাসরি কোম্পানির পক্ষ থেকে কিছু জানানো হয়নি। এর আগে বুধবার অক্সফোর্ড-এস্ট্রাজেনেকার টিকা অনুমোদন দেয় বৃটেন। আশা করা হচ্ছে, দ্রুত এর অ্যাকশন তীব্র গতিতে ছড়িয়ে পড়া এই ভাইরাসকে নিয়ন্ত্রণে আনতে সহায়তা করবে।

বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন এরই মধ্যে এস্ট্রাজেনেকার কাছ থেকে ১০ কোটি টিকার ডোজ কেনার অর্ডার দিয়েছেন। এরপর কোম্পানি বলেছে, বছরের প্রথম চতুর্থাংশে কয়েক লাখ ডোজ সরবরাহ দেয়ার চেষ্টা করবে। বৃটেনে গত চারদিন ধরে প্রতিদিন কমপক্ষে ৫০ হাজার করে মানুষ করোনা রোগে নতুন করে আক্রান্ত হচ্ছেন। নতুন ধরনের করোনা ভাইরাসের ছড়িয়ে পড়ার গতি অনেক বেশি। এর ফলে এমন সংক্রমণ দেখা যাচ্ছে বলে মনে করা হচ্ছে। শুক্রবার সেখানে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৩ হাজার ২৮৫ জন। মারা গেছেন ৬১৩ জন।

এ বিভাগের অন্যান্য সংবাদ