SylhetNewsWorld | রয়টার্সের সাংবাদিককে পরিবারের সামনে থেকে তুলে নিয়ে গেল পুলিশ - SylhetNewsWorld
সর্বশেষ
 প্রবাসী কল্যাণ মন্ত্রীকে গ্রীস আওয়ামী লীগের সংবর্ধনা পাঁচদিনের সফরে প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে পাঁচদিনের সফরে প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে স্পেনে বাংলাদেশী শিশুরা স্পানিশ ক্লাবে ক্রীড়া নৈপূণ্য প্রদর্শন করছে বেগম জিয়ার রোগমুক্তির কামনায় কোকো স্মৃতি সংসদ ইউরোপের দোয়া এনআরবি ব্যাংকের ভাইস চেয়ারম্যান মোঃ জামিল ইকবাল দেশের দ্বিতীয় সর্বোচ্চ করদাতা নির্বাচিত স্পেনে স্থানীয় সাংবাদিকদের সাথে নির্বাচন কমিশনের মতবিনিময় সভা মাদ্রিদে গাজীপুর এসোসিয়েশনের নতুন কমিটি গঠন স্পেনে নির্বাচন কমিশনার খোরশেদ আলম মজুমদার, সদস্য সচিব মোঃ দুলাল সাফা বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের নির্বাচন কমিশন গঠন

রয়টার্সের সাংবাদিককে পরিবারের সামনে থেকে তুলে নিয়ে গেল পুলিশ

  |  ১১:৩০, ডিসেম্বর ২৯, ২০২০

ইথিওপিয়ার রাজধানী আদ্দিস আবাবায় বার্তা সংস্থা রয়টার্সের এক ফটোসাংবাদিককে গ্রেফতার করা হয়েছে। তার পরিবার জানিয়েছে, আগামী দুই সপ্তাহ তাকে পুলিশ হেফাজতে রাখা হবে।

তাকে আটকের ঘটনায় নিন্দা জানিয়েছে যুক্তরাষ্ট্র। তবে কুমেররা গেমেচু নামে ওই সাংবাদিকের বিরুদ্ধে কোনো অভিযোগ নেই।

এমনকি তার পরিবারের কাছে তাকে গ্রেফতারের কোনো কারণ দেখানো হয়নি।

বৃহস্পতিবার পরিবারের সামনেই তাকে হাতকড়া পরিয়ে তুলে নিয়ে যায় পুলিশ। এ নিয়ে জানতে যোগাযোগ করা হলে পুলিশের কোনো সাড়া পায়নি বলে জানিয়েছে রয়টার্স।

গত এক দশক ধরে রয়টার্সের একজন ফ্রিল্যান্স ক্যামেরাম্যান হিসেবে কাজ করছিলেন ৩৮ বছর বয়সী কুমেররা। শুক্রবার আদালতের এক শুনানিতে তদন্তের জন্য তাকে আরও ১৪ দিন পুলিশের হেফাজতের রাখতে নির্দেশ দেয়া হয়েছে।

তবে এক বিবৃবিতে এ ঘটনার জোরালো নিন্দা জানিয়েছে রয়টার্স। এর আগে গত ১৬ ডিসেম্বর রয়টার্সের ফটোগ্রাফার তিকসা নেগেরিকে মারধর করেছিলেন ইথিওপিয়ার দুই ফেডারেল পুলিশ কর্মকর্তা।

রয়টার্সের এডিটর ইন চিফ স্টিফেন জে অ্যাডলার বলেছেন, ইথিওপিয়া থেকে সুষ্ঠু, স্বাধীন এবং নিরপেক্ষভাবে কাজ করা রয়টার্স টিমের একজন সদস্য কুমেরা। তার কাজের মাধ্যমে তিনি পেশাদারিত্ব এবং নিরপেক্ষতার পরিচয় দিয়েছেন। তাকে কীসের ভিত্তিতে আটক করা হলো তা আমাদের জানা নেই।

তিনি বলেন, সাংবাদিকরা যেখানেই থাকুন না কেন, তাদের অবশ্যই কোনো ধরনের হয়রানি বা ক্ষতির আশঙ্কা ছাড়াই জনস্বার্থে সংবাদ প্রকাশ করতে দিতে হবে। কুমেরাকে মুক্ত না করা পর্যন্ত আমরা ক্ষান্ত হব না।

এ বিভাগের অন্যান্য সংবাদ