SylhetNewsWorld | আফগানিস্তানে সন্ত্রাসীর গুলিতে নারী সমাজকর্মীর মৃত্যু - SylhetNewsWorld
সর্বশেষ
 স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী নর্থ মেসিডোনিয়ার হাসপাতালে আগুন, ১০ কোভিড রোগীর মৃত্যু সাবেক কর্মকর্তাদের দেশে ফেরার আহ্বান জানিয়েছেন তালেবান প্রধানমন্ত্রী

আফগানিস্তানে সন্ত্রাসীর গুলিতে নারী সমাজকর্মীর মৃত্যু

  |  ০৫:১৩, ডিসেম্বর ২৭, ২০২০

সন্ত্রাসীর গুলিতে আফগানিস্তানে নিজ বাড়ির সামনেই খুন হয়েছেন সমাজকর্মী ফ্রেশতা কোহিস্তানি। খবর এএফপির।

বৃহস্পতিবার বিকেলে হওয়া এই হামলায় ফ্রেশতার এক ভাইও গুলিবিদ্ধ হয়ে মৃত্যুবরণ করেছেন।

তবে তাৎক্ষণিকভাবে এই হামলার দায় এখনও কোনো সন্ত্রাসী গোষ্ঠী স্বীকার করেনি। হামলার প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে এএফপি বলছে, বৃহস্পতিবার মোটরবাইকে চেপে ফ্রেশতার সামনে হাজির হয় অজ্ঞাত দুষ্কৃতীরা। তারপর তাকে লক্ষ করে এলোপাথাড়ি গুলি চালালে ঘটনাস্থলেই মৃত্যু হয় ফ্রেশতার। হামলায় গুলিবিদ্ধ হন তার এক ভাইও। জখম অবস্থায় হাসপাতালে নিয়ে গেলে তারও পরবর্তীতে মৃত্যু হয়।

আফগানিস্তানের কাপিসা প্রদেশের কোহিস্তান জেলার হেস-ই-আওয়াল এলাকায় বসবাস করতেন ফ্রেশতার। কয়েক দিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফ্রেশতা জানান, তিনি খুনের হুমকি পাচ্ছেন। প্রশাসনের কাছে নিরাপত্তার আর্জি জানিয়েছেন।

নারী অধিকার সংক্রান্ত বিষয় নিয়ে দীর্ঘদিন ধরে সক্রিয় ছিলেন ২৯ বছরের ফ্রেশতা। গত বছর প্রেসিডেন্ট নির্বাচনে আবদুল্লা আবদুল্লার হয়ে প্রচারেও ছিলেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে সক্রিয় থাকার পাশাপাশি নারী অধিকার নিয়ে মানুষকে সচেতন করতে কাবুলসহ দেশের নানা জায়গায় বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করতেন তিনি।

আফগান সরকার এবং তালেবানের মধ্যকার শান্তি বৈঠক চলাকালীন সম্প্রতি সে দেশে রাজনীতিক, সাংবাদিক এবং সমাজকর্মীদের ওপর হামলা এবং খুনের ঘটনা উল্লেখযোগ্যভাবে বেড়ে গেছে। ফ্রেশতার ওপর যেভাবে হামলা চালানো হয়, অবিকল একই ধাঁচে গুলি করে খুন করা হয়েছে বহু বিশিষ্ট মানুষকে।

গেল বুধবার কাবুলে প্রকাশ্য দিনের আলোয় অজ্ঞাত পরিচয় দুষ্কৃতীদের গুলিতে খুন হন মহম্মদ ইউসুফ রশিদ নামের এক ব্যক্তি। নির্বাচনী দুর্নীতি সংক্রান্ত তদন্তকারী একটি সংগঠন চালাতেন তিনি।

এ বিভাগের অন্যান্য সংবাদ