সর্বশেষ
 এনআরবি ব্যাংকের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলেন মোঃ জামিল ইকবাল মৌলভীবাজারের কুলাউড়ায় যুবলীগ নেতাকে কোপালেন আরেক নেতা ৫৫ হাজার রোহিঙ্গা বাংলাদেশী পাসপোর্ট নিয়ে সৌদি গেছেন: রাষ্ট্রদূত আওয়ামী লীগের বিধানে দয়ামায়ার লেশমাত্র নেই: ফখরুল ২৮ জেলায় নির্মিত হবে সিনেপ্লেক্স: তথ্যমন্ত্রী ঢাকা ফ্রুটাস কোম্পানি স্পেন শ্রমিকদের বেতন বৃদ্ধি ও স্বাস্থ্য সুরক্ষায় উদ্যোগ প্রথম দিনেই যেসব কাজ করবেন বাইডেন মালালা শিক্ষাবৃত্তির বিলে সই করলেন ট্রাম্প নোয়াখালীতে আবারও নারীকে বিবস্ত্র করে ভিডিও ধারণ লন্ডনের কুইন্স পার্কে মাস্ক বিহীন হেল্থ সেক্রেটারি সমালোচিত

ফ্রান্সে গুলিতে ৩ পুলিশ নিহত

  |  ১৭:১১, ডিসেম্বর ২৩, ২০২০

এক অস্ত্রধারী গুলি করে ফ্রান্সে তিন পুলিশ কর্মকর্তাকে হত্যা করেছে। পরে ওই ব্যক্তিকে মৃত অবস্থায় পাওয়া গেছে। দেশটির মধ্যাঞ্চলে একটি গৃহ সহিংসতায় পুলিশকে ডাকা হয়েছিল। সেখানেই এ ঘটনা ঘটে। এ খবর দিয়ে বিবিসি বলছে, সন্দেহজনক ব্যক্তির বয়স ৪৮ বছর। ‘চাইল্ড কাস্টডি’ ইস্যুতে তাকে আগে থেকেই পুলিশ জানতো। বুধবার দিনের শুরুতে এ ঘটনা ঘটেছে প্রত্যন্ত সেইন্ট-জাস্ট গ্রামে। খবর পেয়ে পুলিশ উপস্থিত হলে তাদের ওপর গুলি করে অস্ত্রধারী প্রথমে একজন পুলিশ অফিসারকে হত্যা করে। এরপর আরেকজনকে আহত করে।

এরপর সে বাড়িতে আগুন ধরিয়ে দেয় এবং আরও দুই পুলিশ কর্মকর্তাকে হত্যা করে। এ সময় একটি বাড়ির ছাদ ব্যবহার করে এক নারীকে পালাতে দেখা গেছে। পুলিশ তাকে উদ্ধার করেছে। নিহত পুলিশ কর্মকর্তাদের পরিবারের প্রতি গভীর শোক প্রকাশ করেছেন প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রন। এ রিপোর্ট লেখা পর্যন্ত ঘটনাস্থলে অবস্থান করছিলেন পুলিশ ও অগ্নিনির্বাপণকারীরা। সেইন্ট-জাস্টের মেয়র ফ্রাঁসিস চাউটার্ড স্থানীয় পত্রিকা লা ফিগারোকে বলেছেন, আগুনে ওই বাড়িটি পুড়ে মাটির সঙ্গে মিশে গেছে। পুলিশ জানার চেষ্টা করছে, সন্দেহজনক আরও কেউ ওই বাড়ির ভিতর অবস্থান করছিল অথবা পালিয়ে গিয়ে থাকতে পারে কিনা। পরে স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড ডারমেনিন নিশ্চিত করে বলেছেন, সন্দেহজনক ব্যক্তিকে মৃত অবস্থায় পাওয়া গেছে। তবে এ বিষয়ে তাৎক্ষণিকভাবে বিস্তারিত জানানো হয়নি। মৃত পুলিশ কর্মকর্তারা হলেন ব্রিগেডিয়ার আরনো ম্যাভেল (২১), লেফটেন্যান্ট সাইরিল মোরেল (৪৫) ও এডজুট্যান্ড রেমি দুপিস (৩৭)। যারা জনজীবনের নিরাপত্তা নিশ্চিত করতে এভাবে জীবনের ঝুঁকি নেন তাদেরকে প্রেসিডেন্ট ম্যাক্রন বীর বলে আখ্যায়িত করেছেন। প্রধানমন্ত্রী জ্যাঁ ক্যাসটেক্স বলেছেন, এই ট্র্যাজেডি পুরো দেশকে স্পর্শ করেছে। তিনি নিহত কর্মকর্তাদের পরিবারের প্রতি গভীর অনুশোচনা প্রকাশ করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ