SylhetNewsWorld | যুক্তরাজ্যের সব ফ্লাইট স্থগিত করল ভারত - SylhetNewsWorld
সর্বশেষ
 দারুল কিরাত মজিদিয়া ফুলতলি ট্রাস্ট মাদ্রিদ শাখার পুরস্কার বিতরণী সম্পন্ন স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী নর্থ মেসিডোনিয়ার হাসপাতালে আগুন, ১০ কোভিড রোগীর মৃত্যু

যুক্তরাজ্যের সব ফ্লাইট স্থগিত করল ভারত

  |  ১৯:১৬, ডিসেম্বর ২১, ২০২০

যুক্তরাজ্যের সঙ্গে ভারতের সবধরনের ফ্লাইট চলাচল স্থগিত রাখা হয়েছে। ব্রিটেনে নতুন প্রজাতির করোনাভাইরাস দ্রুত ছড়িয়ে পড়ার কারণে অন্যান্য দেশের মতো ভারতও ফ্লাইট চলাচল স্থগিত করে। আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত সব ফ্লাইট বন্ধ থাকার কথা জানিয়েছে দিল্লি। খরব-আলজাজিরার।

বিমান চলাচল মন্ত্রণালয় এক টুইট বার্তায় জানিয়েছে, যুক্তরাজ্যের বিরাজমান অবস্থা বিবেচনা করে যুক্তরাজ্য থেকে ভারতে সবধরনের ফ্লাইট চলাচল ৩১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে ভারত সরকার।

গত শনিবার যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন ও বিজ্ঞানীরা দেশটিতে করোনাভাইরাসের একটি নতুন রূপ শনাক্তের কথা ঘোষণা করে এ ধরনটি ৭০ শতাংশ বেশি সংক্রামক বলে জানান।

এরপরই গোটা বিশ্বে নতুন করে উদ্বেগ ছড়িয়ে পড়ায় যুক্তরাজ্যের সঙ্গে এরই মধ্যে সাময়িকভাবে বিমান চলাচল বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে নেদারল্যান্ডস, বেলজিয়াম, ইতালিসহ ইউরোপের একাধিক দেশ।

তাছাড়া, করোনাভাইরাসের নতুন ধরনটি কেবল যুক্তরাজ্যেই নয় আরও কয়েকটি দেশেও দেখা গেছে। এ মাসের শুরুতে নেদারল্যান্ডসে পরীক্ষায় ঠিক একই ধরনের ভাইরাসের স্ট্রেইন পাওয়া গেছে।

অস্ট্রেলিয়াও সোমবার করোনাভাইরাসের অতি-সংক্রামক নতুন ধরনের প্রাদুর্ভাবের কথা জানিয়েছে। যুক্তরাজ্য থেকে অস্ট্রেলিয়ায় যাওয়া দুইজনের দেহে এ ভাইরাস শনাক্ত হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ