সর্বশেষ

ফ্রান্স সীমান্ত ৪৮ ঘন্টার জন্য বন্ধ, ব্রিটেনে খাদ্য সংকটের আশংকা

  |  ১৯:০৫, ডিসেম্বর ২১, ২০২০

করোনাভাইরস মহামারির নতুন করে অস্বাভাবিক হারে বৃদ্ধি পাওয়ায় ব্রিটেন এখন মহাবিপদে পরতে যাচ্ছে।
ইউকের বর্ডার গুলিতে ইউরোপের পন্যবাহী ট্রাক আটকে আছে। এছাড়া বিশ্বের সাথে একের পর এক ফ্লাইট বাতিল হচ্ছে। ইউরোপের সাথে বিমান যোগাযোগ প্রায় বন্ধ হয়ে যাচ্ছে এসব কারনেই ব্রিটেনে খাদ্য সংকটের আশংকা করা হচ্ছে।

ফ্রান্স অবশ্য ৪৮ ঘণ্টার জন্য স্থল ও আকাশ পথের সব ধরনের পরিবহন বন্ধ ঘোষণা করেছে। প্রতিদিন হাজার হাজার লরি চলাচল করে দেশ দুটির মধ্যে।ফান্স এবং ইউকে এই দুই দেশের মধ্যে লরি চলাচল বন্ধ থাকায় রাস্তায় দীর্ঘ যানজটের সৃস্টি হয়েছে। খাদ্যপণ্য বহনকারী হাজার হাজার লরি যাতায়াত না করলে অচিরেই মহা খাদ্য সংকটে পরবে ব্রিটেন।

ফ্রেশ ফুড খাওয়ার আশা আপাতত না করাই ভালো কেননা ফ্রান্স থেকে পন্যবাহী লরি ব্রিটেনে প্রবেশ করতে চাচ্ছে না। অনেক লরি ড্রাইভারই ব্রিটেনে আসবেন না তাদের ভাষ্য “খাদ্য সাপ্লাই দিতে এসে করোনাভাইরস নিয়ে ঘরে ফিরবেন’”।এই আশংকায় লরি চলাচল বন্ধ হয়ে যাচ্ছে।লরি যাতায়াত না করলে ফ্রেশ ফুড আসার কেন সম্ভবনা নেই।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন সোমবার ক্যাবিনেট মেম্বার, সিনিয়র মিনিস্টার, আর্মি অফিসার, পুলিশের উর্ধতন কর্মকর্তা, রোড এ্যান্ড হাইওয়ের কর্মকর্তা , সাইন্টিস্ট সহ গুরুত্বপূর্ণ ব্যাক্তিদের নিয়ে কোব্রা মিটিং এর আয়োজন করেছেন। এই মিটিং থেকেই খ্রিস্টমাস খাদ্য সংকট সমাধানের পথ খুঁজে বের করবেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ