SylhetNewsWorld | নতুন নামে মার্কিন মহাকাশ বাহিনী - SylhetNewsWorld
সর্বশেষ
 দারুল কিরাত মজিদিয়া ফুলতলি ট্রাস্ট মাদ্রিদ শাখার পুরস্কার বিতরণী সম্পন্ন স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী নর্থ মেসিডোনিয়ার হাসপাতালে আগুন, ১০ কোভিড রোগীর মৃত্যু

নতুন নামে মার্কিন মহাকাশ বাহিনী

  |  ১৩:০১, ডিসেম্বর ২০, ২০২০

যুক্তরাষ্ট্রের নবগঠিত মহাকাশ বাহিনীর সদস্যদের নাম ঘোষণা করেছেন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স।

এখন থেকে যুক্তরাষ্ট্রের সশস্ত্র বাহিনীর নবগঠিত এই শাখাটির সদস্যরা গার্ডিয়ান্স নামে পরিচিত হবেন। খবর নিউইয়র্ক টাইমসের।

শুক্রবার বাহিনীটির প্রথম বর্ষপূর্তিতে এই ঘোষণা দেন পেন্স। ডোনাল্ড ট্রাম্প ঘোষিত অন্যতম নীতি হিসেবে এই বাহিনী গঠন করা হয়।

মহাকাশে রাশিয়া ও চীনের হুমকি বাড়তে থাকায় মহাকাশ বাহিনী (স্পেস আর্মি) গঠনের ঘোষণা দেয় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশাসন।

সমন্বিত যুদ্ধ কমান্ডের অধীনে মার্কিন মহাকাশ কমান্ড গঠন করা হয়।

এক টুইট বার্তায় মহাকাশ বাহিনী জানিয়েছে, মহাকাশ কার্যক্রম চালানোর সঙ্গে গার্ডিয়ানস নামের দীর্ঘ ইতিহাস জড়িয়ে আছে। এই নামটি গর্বিত ঐতিহ্য এবং সংস্কৃতির ধারক।

এ বিভাগের অন্যান্য সংবাদ