সর্বশেষ
 এনআরবি ব্যাংকের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলেন মোঃ জামিল ইকবাল মৌলভীবাজারের কুলাউড়ায় যুবলীগ নেতাকে কোপালেন আরেক নেতা ৫৫ হাজার রোহিঙ্গা বাংলাদেশী পাসপোর্ট নিয়ে সৌদি গেছেন: রাষ্ট্রদূত আওয়ামী লীগের বিধানে দয়ামায়ার লেশমাত্র নেই: ফখরুল ২৮ জেলায় নির্মিত হবে সিনেপ্লেক্স: তথ্যমন্ত্রী ঢাকা ফ্রুটাস কোম্পানি স্পেন শ্রমিকদের বেতন বৃদ্ধি ও স্বাস্থ্য সুরক্ষায় উদ্যোগ প্রথম দিনেই যেসব কাজ করবেন বাইডেন মালালা শিক্ষাবৃত্তির বিলে সই করলেন ট্রাম্প নোয়াখালীতে আবারও নারীকে বিবস্ত্র করে ভিডিও ধারণ লন্ডনের কুইন্স পার্কে মাস্ক বিহীন হেল্থ সেক্রেটারি সমালোচিত

বরিস জনসনের লকডাউনে তিরস্কার ট্রাম্পের

  |  ১২:২৫, ডিসেম্বর ২০, ২০২০

বৃটেনে করোনা ভাইরাস সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষাপটে নতুন করে কড়াকড়ি আরোপ করার সিদ্ধান্তে উপহাস করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। তিনি পরিষ্কার করে বলেছেন, যুক্তরাষ্ট্র এমন পদক্ষেপ নেবে না। কারণ, সমস্যার চেয়ে প্রতিকার হতে পারে ভয়াবহ। এ খবর দিয়েছে অনলাইন ডেইলি মেইল। এতে বলা হয়, নতুন করে করোনা সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষাপটে ইংল্যান্ড, লন্ডন সহ বিভিন্ন স্থানে কঠোর বিধিনিষেধ দিয়েছেন বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। তিনি লন্ডন ও এর আশপাশের এলাকায় টিয়ার-৪ লকডাউন ঘোষণা করেছেন শনিবার মধ্যরাতে। বিজ্ঞানীরা সতর্ক করেছেন যে, সংক্রমণ দ্রুত বৃদ্ধি পাচ্ছে। এ সপ্তাহে দেশে আরো ভয়াবহভাবে সংক্রমণ দেখা দিতে পারে।

বৃটেনের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা প্যাট্রিক ভ্যালেন্স বলেছেন, দু’সপ্তাহ ধরে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। তা ছড়িয়ে পড়তে পারে সর্বত্র। এর প্রেক্ষিতে লন্ডন ও ইংল্যান্ডের দক্ষিণ-পূর্ব প্রান্তে টিয়ার-৪ লকডাউন ঘোষণা করেন জনসন। এটাকে বলা হচ্ছে বৃটেনে করোনা ভাইরাস সতর্ককীরণ ব্যবস্থায় সর্বোচ্চ বিধিনিষেধ। কিন্তু এমন সিদ্ধান্ত নিয়ে সমালোচনা করেছেন ট্রাম্প। তিনি বলেছেন, আমরা লকডাউন চাই না। সমস্যার চেয়ে প্রতিকার ভয়াবহ হতে পারে। তিনি বার বার টুইট করে জানান দিয়েছেন তিনি অর্থনীতি ও ব্যবসাকে বাঁচানোর জন্য দেশজুড়ে আরেকটি লকডাউনের বিরোধী। করোনা মহামারিতে তিনি যেসব ব্যবস্থা নিয়েছেন তার জন্য বিশ্বজুড়ে সমালোটিত ট্রাম্প। এখন পর্যন্ত তার দেশে কমপক্ষে তিন লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। আক্রান্ত হয়েছেন এক কোটি ৭৫ লাখ মানুষ।

এ বিভাগের অন্যান্য সংবাদ