SylhetNewsWorld | মাস্ক না পরায় জরিমানা গুণলেন চিলির প্রেসিডেন্ট - SylhetNewsWorld
সর্বশেষ
 দারুল কিরাত মজিদিয়া ফুলতলি ট্রাস্ট মাদ্রিদ শাখার পুরস্কার বিতরণী সম্পন্ন স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী নর্থ মেসিডোনিয়ার হাসপাতালে আগুন, ১০ কোভিড রোগীর মৃত্যু

মাস্ক না পরায় জরিমানা গুণলেন চিলির প্রেসিডেন্ট

  |  ০৮:২৯, ডিসেম্বর ১৯, ২০২০

চিলিতে জনসম্মুখে মাস্ক পরিধান করা বাধ্যতামূলক। কিন্তু এই নিয়ম পালন না করায় দেশটির প্রেসিডেন্ট সেবাস্তিয়ান পিনেরাকে ৩ হাজার ৫০০ ডলার জরিমানা গুণতে হয়েছে। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩ লাখ টাকা। খবর আল জাজিরার।

চলতি মাসের শুরুতে চিলির প্রেসিডেন্ট সেবাস্তিয়ান পিনেরা সমুদ্র সৈকতে ঘুরতে গিয়েছিলেন। সেখানে যাওয়ার পর এক নারী তার সঙ্গে অত্যন্ত আগ্রহ নিয়ে সেলফি তুলেছিলেন। সেই সেলফিতে মাস্ক পরা ছিলেন না পিনেরা।

সমুদ্রে সৈকতে তোলা ওই সেলফি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেন ওই নারী। এরপর দেশটিতে এ নিয়ে শুরু হয় সমালোচনা। শুধু সমালোচনাই নয়, জরিমানাও গুনতে হয়েছে চিলির প্রেসিডেন্টকে।

চিলিতে জনসমাগম স্থলে মাস্ক পরার ক্ষেত্রে রয়েছে কড়াকড়ি। এটা অমান্য করলে জরিমানার পাশাপাশি কারাদণ্ডও দেওয়া হচ্ছে। তবে, জরিমানা দিয়েই পার পেয়েছেন প্রেসিডেন্ট পিনেরা।

অবশ্য মাস্ক ছাড়া সেলফি তোলার পর পরই তিনি এই ঘটনার জন্য ক্ষমা চেয়েছিলেন। ক্ষমা চেলেও জরিমানা থেকে পার পাননি তিনি।

এ বিভাগের অন্যান্য সংবাদ