সর্বশেষ

করোনায় আরো মৃত্যু ৩৬, শনাক্ত ১৩১৮

  |  ১৪:৫৪, ডিসেম্বর ১৮, ২০২০

 

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গেল ২৪ ঘণ্টায় আরো ২৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৭ হাজার ২১৭ জনে। একই সময়ে দেশে নতুন রোগী শনাক্ত হয়েছে আরও ১ হাজার ৩১৮ জন। এতে করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ৪ লাখ ৯৮ হাজার ২৯৩ জন হয়েছে।

শুক্রবার সংবাদমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে দেশে করোনাভাইরাস পরিস্থিতির সবশেষ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে গেল ২৪ ঘণ্টায় বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ২ হাজার ২৪ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। এতে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ৪ লাখ ৩৩ হাজার ৬১৪ জন হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গেল ২৪ ঘণ্টায় সারা দেশে ১১২টি আরটি-পিসিআর ল্যাব, ১৮টি জিন-এক্সপার্ট ল্যাব ও ২৯টি র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব মিলে সর্বমোট ১৫৯টি ল্যাবে ১৪ হাজার ৩৩৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৩০ লাখ ৫০ হাজার ৬৪টি নমুনা।

গেল ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৯ দশমিক ১৯ শতাংশ। পরীক্ষা বিবেচনায় এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৬ দশমিক ৩৪ শতাংশ। এছাড়া শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ০২ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়ে গেল ৮ মার্চ। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর।

বিশ্বে শনাক্ত রোগীর সংখ্যা ইতোমধ্যে ৭ কোটি ৫০ লাখ পেরিয়েছে। মৃতের সংখ্যা ছাড়িয়ে গেছে ১৬ লাখ ৬৩ হাজার।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তালিকায় বিশ্বে শনাক্তের দিক থেকে ২৬তম স্থানে আছে বাংলাদেশ। আর মৃতের সংখ্যায় রয়েছে ৩৩তম অবস্থানে।

এ বিভাগের অন্যান্য সংবাদ