SylhetNewsWorld | বিচারপ্রার্থীদের হয়রানি বন্ধ করতে বললেন রাষ্ট্রপতি - SylhetNewsWorld
সর্বশেষ

বিচারপ্রার্থীদের হয়রানি বন্ধ করতে বললেন রাষ্ট্রপতি

  |  ১৪:৫০, ডিসেম্বর ১৮, ২০২০

বিচারপ্রার্থীরা যাতে হয়রানির শিকান না হন সেজন্য বিচারকদের নজর দিতে বলেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। রাষ্ট্রপতি বলেছেন, মামলার রায়ের পর যাতে তাদের আদালতের বারান্দায় ঘুরতে না হয়। শুক্রবার সুপ্রিম কোর্ট দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে দেয়া ভিডিও বার্তায় রাষ্ট্রপতি এ কথা বলেন।

রাষ্ট্রপতি বলেন, মামলার পরিমাণ দিন দিন যে হারে বাড়ছে, সেটাকে আয়ত্তের মধ্যে আনতে হলে বিচারকদের আরো বেশি কাজ করতে হবে। আবদুল হামিদ আরো বলেন, সরকার বিচার বিভাগের স্বাধীনতায় দৃঢ়ভাবে বিশ্বাস করে এবং বিচারকদের পেশাগত সুযোগ-সুবিধা নিশ্চিত করতে বদ্ধপরিকর।

বিচারকদের উদ্দেশে রাষ্ট্রপতি বলেন, খেয়াল রাখতে হবে, মামলার রায় হওয়ার পর রায়ের কপি পাওয়ার জন্য বিচারপ্রার্থীদের যেন আদালতের বারান্দায় দিনের পর দিন ঘোরাঘুরি করতে না হয়।

সুপ্রিম কোর্টের সব কার্যক্রম ডিজিটালি সংরক্ষণের আহ্বান জানিয়ে রাষ্ট্রপতি বলেন, ভার্চুয়াল পদ্ধতিতে বিচার কার্যক্রম পরিচালনার মাধ্যমে আদালত প্রাঙ্গণে শারীরিক উপস্থিতি ব্যতিরেকে বিচারপ্রার্থী জনগণের ন্যায়বিচার নিশ্চিত করা সম্ভব হয়েছে। এ জন্য আমি এ কার্যক্রমের সঙ্গে সংশ্লিষ্ট সবাকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

প্রধান বিচারপিত সৈয়দ মাহমুদ হোসেনের সভাপতিত্বে এসময় অন্যদের মধ্যে বক্তব্য দেন আইনমন্ত্রী আনিসুল হক, বিচারপতি মির্জা হোসেইন হায়দার, অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক রুহুল কুদ্দুস কাজল প্রমুখ।

অনুষ্ঠানে ‘বাংলাদেশ সুপ্রিম কোর্টে’ স্মারক গ্রন্থের ডিজিটাল সংস্করণ উন্মোচন করা হয়। এছাড়া সুপ্রিম কোর্টের ইতিহাসের ওপর একটি তথ্যচিত্র দেখানো হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ