সর্বশেষ

সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে: আতিক

  |  ১৯:৩৬, ডিসেম্বর ১৬, ২০২০

নির্বাচনী আচরণবিধি মেনেই প্রচার চালাচ্ছি: আতিক
নির্বাচনী আচরণবিধি মেনেই প্রচার চালাচ্ছি: আতিক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, সাম্প্রদায়িক শক্তি, যারা মুক্তিযুদ্ধের সময় এ দেশের শ্রেষ্ঠ সন্তানদেরকে হত্যা করেছে, এদেশকে পঙ্গু করতে চেয়েছিল, রাজাকার-আলবদর-আলশামস বাহিনী, সেই অপশক্তিই আবার উঠে পড়ে লেগেছে। যারা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙছে, মিথ্যা ফতোয়ে দিচ্ছে, তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।
আজ দুপুরে বিজয় দিবস উপলক্ষে নগর ভবনের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন শেষে তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন, বীর মুক্তিযোদ্ধারা জীবন দিয়েছেন। মুক্তিযুদ্ধকালে দেশের জন্য তারা বুকে গুলি খেয়েছে। আমরা শুধু নিজের চিন্তা করছি। আমরা কি এ শহরকে একটু ভালোবাসতে পারি না? আমরা কি নির্দিষ্ট স্থানে ময়লা ফেলতে পারি না ?। কেন বিভিন্ন নদী, খাল দখল করি। আসুন আমরা সবাই মিলে প্রতিজ্ঞা করি, আমরা শহরকে ভালোবাসবো।

নিজের ঘরকে যেভাবে সুন্দর রাখি, এই শহরকেও একইভাবে ভালোবাসবো। আমরা যেন যত্রতত্র ময়লা না ফেলি। আমরা যেন ট্রাফিক সিগন্যাল মেনে চলি। ফুটওভারব্রিজ ব্যবহার করে রাস্তা পার হই। জেব্রাক্রসিং ব্যবহার করি। পদ্মা সেতু যেখানে আমরা তৈরি করে ফেলতে পেরেছি। এই শহরকেও আমরা সুন্দর করতে পারব। যত বাধাই আসুক না কেন কোনো বাধাই আমরা মানবো না।

আতিকুল ইসলাম বলেন, আগামী ১লা জানুয়ারীতে ‘সবার ঢাকা’ অ্যাপস উদ্বোধন করতে যাচ্ছি। এর ফলে প্রতিনিয়ত আমাদেরকে জনগণের মুখোমুখি হতে হবে। জনগণের কাছে জবাবদিহি করতে হবে সকল কাউন্সিলর ও কর্মকর্তাকে। জনগণ তাদের অভিযোগ আমাদেরকে অ্যাপের মাধ্যমে জানাবেন। আমাদেরকে তার সমাধান দিতে হবে। এ জন্য ডিএনসিসির কর্মকর্তাদেরকে প্রস্তুত থাকতে হবে। ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজার সভাপতিত্বে অলোচনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়া, বিভাগীয় কর্মকর্তাবৃন্দ, কাউন্সিলরগণ, কর্মকর্তা-কর্মচারীগণ।

এ বিভাগের অন্যান্য সংবাদ