SylhetNewsWorld | করোনায় আরও ২৭ জনের মৃত্যু, শনাক্ত ১৬৩২ - SylhetNewsWorld
সর্বশেষ
 দারুল কিরাত মজিদিয়া ফুলতলি ট্রাস্ট মাদ্রিদ শাখার পুরস্কার বিতরণী সম্পন্ন স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী নর্থ মেসিডোনিয়ার হাসপাতালে আগুন, ১০ কোভিড রোগীর মৃত্যু

করোনায় আরও ২৭ জনের মৃত্যু, শনাক্ত ১৬৩২

  |  ১৯:৩৩, ডিসেম্বর ১৬, ২০২০

কোভিড-১৯ মহামারীতে দেশে গত ২৪ ঘণ্টায় ২৭ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন ১৬৩২ জন। একই সময়ে সুস্থ হয়েছেন ২৬২২ জন।

করোনাভাইরাসের সবশেষ পরিস্থিতি নিয়ে বুধবার স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ১৭০২৫ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সকাল ৮টা পর্যন্ত শনাক্ত ১ হাজার ৬৩২ জনকে নিয়ে দেশে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ৪ লাখ ৯৫ হাজার ৮৪১ জন হয়েছে।

আর গত এক দিনে মারা যাওয়া ২৭ জনকে নিয়ে দেশে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা ৭ হাজার ১৫৬ জনে দাঁড়িয়েছে।

নতুন ২ হাজার ৬২২ জন রোগী সুস্থ হয়ে উঠায় এ পর্যন্ত সুস্থ রোগীর সংখ্যা বেড়ে ৪ লাখ ২৯ হাজার ৩৫১ জনে দাঁড়িয়েছে।

প্রসঙ্গত, দেশে প্রথম করোনা রোগী ধরা পড়ে ৮ মার্চ। এর ১০ দিন পর প্রথম মৃত্যু হয় দেশে। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তালিকায় বিশ্বে শনাক্তের দিক থেকে ২৬তম স্থানে আছে বাংলাদেশ, আর মৃতের সংখ্যায় রয়েছে ৩৩তম অবস্থানে।

গত বছরের ডিসেম্বরে করোনাভাইরাস ছড়িয়ে পড়ে চীনের উহান থেকে। বিশ্বে এ পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা ইতিমধ্যে ৭ কোটি ৩৫ লাখ পেরিয়েছে; মৃতের সংখ্যা ছাড়িয়ে গেছে ১৬ লাখ ৩৬ হাজার।

বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে করোনাকে মহামারী ঘোষণা করেছে ১১ মার্চ।

এ বিভাগের অন্যান্য সংবাদ