সর্বশেষ
 নকশী বাংলা ফাউন্ডেশন সিলেটের ইফতার ও দোয়া মাহফিল সাবেক সাংসদ দিলদার হোসেন সেলিম এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এম আসকির আলী গ্রীসে বিয়ানীবাজার এর যুবক নিখোঁজ।খুঁজে পেতে সাহায্য কামনা স্পেনের রাজার কাছে পরিচয় পত্র প্রদান করলেন বাংলাদেশের রাষ্ট্রদূত সহজ হলো স্পেনের অভিবাসী আইন, সুবিধা পাবে বাংলাদেশিরা প্রফেসর সিরাজ ওয়াজিদ-এর ভ্রমণকাহিনী গ্রন্থ ‘ভারতের পথে পথে’ এখন বাজারে পাওয়া যাচ্ছে গ্রীসে দুই ভাই এর খুনি শনাক্ত দুই নারীকে ‘কন্ট্রাক্ট ম্যারেজ’ করেছিলেন মামুনুল ফরেন ফ্রেন্ডশিপ অর্গানাইজেশন ট্রাষ্টের উদ্যোগে মাহে রমজানের কর্মসূচী বাস্থবায়ন স্পেনের মাদ্রিদ কমিউনিটির আঞ্চলিক সংসদ নির্বাচনে প্রচারণা

পদ ছাড়ছেন মার্কিন অ্যাটর্নি জেনারেল

  |  ১৭:৩৮, ডিসেম্বর ১৫, ২০২০

ক্রিসমাসের আগেই মার্কিন অ্যাটর্নি জেনারেল উইলিয়াম বার পদত্যাগ করবেন। এ সময় তার স্থলাভিষিক্ত হবেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জেফ রোজেন।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এমন ঘোষণাই দিয়েছেন। নিজের টুইটারে বারের একটি চিঠি পোস্ট করেছেন তিনি। এতে অ্যাটর্নি জেনারেল বলেন, আগামী ২৩ ডিসেম্বর আমি আমার পদ থেকে সরে দাঁড়াব।

কাতারভিত্তিক আলজাজিরার খবরে এমন তথ্য মিলেছে। পদত্যাগপত্রে তিনি বলেন, ট্রাম্প প্রশাসনের অধীনে কাজ করতে পেরে আমি খুবই সম্মানিত বোধ করছি। নিরবচ্ছিন্ন ও জঘন্য প্রতিরোধের মুখেও বহু সফলতা ও নজিরবিহীন অর্জনের জন্য তিনি রিপাবলিকান প্রেসিডেন্টের তারিফ করেন।

উইলিয়াম বার লিখেছেন, আমাদের অর্থনীতিকে চীনা শোষণের বিরুদ্ধে ধরপাকড় ও মাদকচক্রের বিরুদ্ধে মেক্সিকোর নেতাদের সঙ্গে কাজ করার সময় এবং সহিংস অপরাধ থেকে জনগণকে সুরক্ষায় বিচার বিভাগ ক্লান্তিহীনভাবে কাজ করে গেছে।

তিনি বলেন, প্রশাসনের জন্য গুরুত্বপূর্ণ বিষয়গুলোর সুরাহা না হওয়া পর্যন্ত আমি দায়িত্ব চালিয়ে যাব।

আর অ্যাটর্নি জেনারেলকে নিয়ে ট্রাম্প বলেন, আমার সবচেয়ে ভালো সম্পর্কগুলোর একটি উইলিয়াম বারের সঙ্গে। তিনি অসাধারণ কাজ করেছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ