SylhetNewsWorld | ওবামা আমলের নিরাপত্তা উপদেষ্টাকে দায়িত্বে আনছেন বাইডেন - SylhetNewsWorld
সর্বশেষ
 সেচ্ছাসেবক দল সুইডেন শাখার সদস্য সংগ্রহ কর্মসূচি সিলেটে লিভার সংক্রান্ত সচেতনামূলক সভা অনুষ্ঠিত অশ্রুঝরা মুনাজাতে লাখো মানুষের ‘আমিন’ ধ্বনি : সমাপ্ত হলো ঐতিহাসিক ইজতেমা সিলেটে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় করলেন জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকট নাসির উদ্দিন খান সামাদ আজাদ ও ড. হারিছ আলী স্মৃতি বৃত্তি-২০২২ পরীক্ষা অনুষ্ঠিত স্পেনে বৃহত্তর কুমিল্লা সমিতির অভিষেক অনুস্টিত মাদ্রিদে শাহজালাল লতিফিয়া মসজিদে শানে রিসালাত সম্মেলন মাদ্রিদে আঞ্জুমানে আল ইসলাহ’র কাউন্সিল সম্পন্ন ফ্রান্স জাসাসের উৎসবমুখর কর্মীসভা অনুষ্ঠিত আনজুমানে আল ইসলাহ ফ্রান্সের সাধারণ সভা ও কাউন্সিল অনুষ্ঠিত

ওবামা আমলের নিরাপত্তা উপদেষ্টাকে দায়িত্বে আনছেন বাইডেন

  |  ০৬:২১, ডিসেম্বর ১২, ২০২০

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা আমলের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা সুসান রাইসকে অভ্যন্তরীণ নীতি বিষয়ক শীর্ষ উপদেষ্টা ও হোয়াইট হাউসের অভ্যন্তরীণ নীতি বিষয়ক কাউন্সিলের পরিচালক হিসেবে দায়িত্ব আনছেন নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন। এ খবর জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

পররাষ্ট্র দফতরে দীর্ঘদিন কাজ করার অভিজ্ঞতাসম্পন্ন ৫৬ বছর বয়সী রাইস জাতীয় নিরাপত্তা উপদেষ্টা হওয়ার আগে ওবামা আমলেই জাতিসংঘে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত ছিলেন। কৃষ্ণাঙ্গ এই নারী বাইডেনের রানিংমেট হওয়ার দৌড়েও ছিলেন।

হোয়াইট হাউসের অভ্যন্তরীণ নীতি বিষয়ক পদে আসায় রাইসকে সিনেটের অনুমোদনের অপেক্ষায় থাকতে হবে না।

নাম প্রকাশে অনিচ্ছুক বাইডেনের ঘনিষ্ঠ এক কর্মকর্তা জানান, নবনির্বাচিত প্রেসিডেন্ট এবার তার প্রশাসনের কর্মকর্তা বাছাইয়ের ক্ষেত্রে পররাষ্ট্র ও অভ্যন্তরীণ নীতিতে দক্ষতাকে আলাদা করে না দেখে অভিজ্ঞতা এবং বিশ্বস্ততাকেই সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছেন।

ওই কর্মকর্তা আরও বলেছেন, যুক্তরাষ্ট্রের বিভিন্ন কেন্দ্রীয় সংস্থা পরিচালনায় অভিজ্ঞ রাইসের মাধ্যমে নিজের নীতি ও পরিকল্পনাগুলো বাস্তবায়িত করা সহজ হবে বলেও বাইডেন মনে করছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ