SylhetNewsWorld | ইসরাইলে ফাইজারের টিকা, প্রথম ডোজ নেবেন নেতানিয়াহু - SylhetNewsWorld
সর্বশেষ
 গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেনের নির্বাচন কমিশন গঠন স্পেনের মন্ত্রীর সাথে বাংলাদেশের রেলমন্ত্রীর দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত মাদ্রিদে গাজীপুর এসোসিয়েশনের নতুন কমিটি গঠন গ্রিসে রন্ধন শিল্পের প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করলেন প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে বাংলাদেশিদের জন্য শ্রমবাজার উন্মুক্ত ও বাংলা স্কুল প্রতিষ্ঠা সিলেট সদর উপজেলা ওয়েলফেয়ার এসোসিয়েশন ফ্রান্সের কমিটি সিলেট চেম্বারের নির্বাচন শতভাগ নিরপেক্ষ করতে আমরা বদ্ধপরিকর: জলিল প্রবাসী কল্যাণ মন্ত্রীকে গ্রীস আওয়ামী লীগের সংবর্ধনা পাঁচদিনের সফরে প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে পাঁচদিনের সফরে প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে

ইসরাইলে ফাইজারের টিকা, প্রথম ডোজ নেবেন নেতানিয়াহু

  |  ১৮:০৬, ডিসেম্বর ১১, ২০২০

উচ্ছাসিত ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। ফাইজার-বায়োএনটেকের করোনা টিকার প্রথম চালান দেশটিতে পৌঁছার পর সন্তোষ প্রকাশ করেছেন তিনি। জানিয়েছেন, টিকার প্রথম ডোজ গ্রহণ করবেন তিনি। বলেন, আমি এই টিকার কার্যকারিতার ওপর বিশ্বাস করি। আমি আশাবাদী আগামী দিনগুলোতে এটি প্রদানের অনুমোদন পাওয়া যাবে। এ খবর দিয়েছে ওয়াল স্ট্রিট জার্নাল।

বৃহস্পতিবার টিকার প্রথম চালানটি পৌঁছানোর পর ইসরাইলের প্রধানমন্ত্রী বলেন, তিনি আশা করেন তার দেশের লোকেরাও এই টিকার ওপর আস্থা রাখবে। এছাড়া জনগণকে টিকা গ্রহণে উৎসাহিত করতে কাজ করার কথাও জানান তিনি।
ইসরাইল গতমাসে ফাইজার এবং বায়োএনটেকের সঙ্গে ৮০ লাখ ডোজ টিকা নেয়ার একটি চুক্তি স্বাক্ষর করে।

যার অর্ধেক এই মাসের শেষের দিকে দেশটিতে সরবরাহ করা হবে বলেও জানানো হয়। এছাড়াও সম্প্রতি ইসরাইল আরেকটি টিকা উৎপাদনকারী প্রতিষ্ঠান মডার্নার সঙ্গে চুক্তি করেছে। মহামারী শুরুর পর থেকে ইসরাইলে ৩ লাখ ৪৯ হাজার জন কোভিড-১৯ রোগী শনাক্ত করা হয়েছে এবং এখন পর্যন্ত ২ হাজার ৯০০ জন মারা গেছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ