সর্বশেষ

মামুনুলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা নেননি আদালত

  |  ১৩:৪৫, ডিসেম্বর ১০, ২০২০

ভাস্কর্যবিরোধী বক্তব্য দেয়ার অভিযোগে হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব ও খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মুহাম্মদ মামুনুল হকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আবেদন আমলে নেননি আদালত। বাদীর জবানবন্দি শেষে বিচারক মামলাটি গ্রহণ না করে ফেরত দিয়েছেন।

বৃহস্পতিবার সকালে ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসাম জগলুল হোসেনের আদালতে মামলাটি করেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী সভাপতি অ্যাডভোকেট আবদুল মালেক।

মামলা গ্রহণ না করার তথ্য জানিয়ে বাদী যুগান্তরকে বলেন, মামলা নেয়ার জন্য আমরা আদালতে আবেদন করেছিলাম। কিন্তু আদালত জানান, এটি একটি রাষ্ট্রীয় ইস্যু, তাই এটি ব্যবস্থা রাষ্ট্রপক্ষ থেকে করবে। বিষয়টি নিয়ে উচ্চ আদালতে যাবেন বলেও জানান বাদী।

এদিন বাদী অ্যাডভোকেট আবদুল মালেক ডিজিটাল নিরাপত্তা আইনের ২১, ২৫, ২৮ ও ৩১ ধারায় মামলাটির আবেদন করেন।

এর আগে জাতির জনকের ভাস্কর্যের বিরোধিতা করে বক্তব্য দেয়ায় ‘রাষ্ট্রদ্রোহের’ অভিযোগে মামুনুলের বিরুদ্ধে দুটি রাষ্ট্রদ্রোহ মামলা হয়। সোমবার মামলা দুটি আমলে নিয়ে আদালত আগামী ৭ জানুয়ারির মধ্যে তদন্ত করে প্রতিবেদন জমা দিতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দেন।

সোমবার দুপুরে ঢাকার মুখ্য মহানগর হাকিম সত্যব্রত শিকদারের আদালত এ আদেশ দেন।

সেখানে বলা হয়েছে, মামুনুল হক ঢাকার বিএমএ মিলনায়তনে এক আলোচনাসভায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ‘ভেঙে ফেলার হুমকি দেন’, যা দেশ ও সরকারের স্থিতিশীলতাকে ‘হুমকির মুখে’ ফেলে দিয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ